BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংক্রমণের ভয়, কেন্দ্রকে বিমান পরিষেবা বন্ধ রাখার আরজি তামিলনাড়ু সরকারের

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 22, 2020 2:35 pm|    Updated: May 22, 2020 2:36 pm

Tamil Nadu asks Govt not to start flight service till 31 may

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ক্রমেই বাড়ছে আক্রান্তের মাত্রা। ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাপিয়েছে দেশে। তাই সোমবার থেকে ঘরোয়া বিমান পরিষেবা চালু করার পক্ষপাতী নয় তামিলনাড়ু (Tamil Nadu) সরকার। এই মর্মে কেন্দ্রের কাছে আবেদন করেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী (Palaniswami)।

দেশে চতুর্থ দফার লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে ৩১ মে। তার আগে অভ্যন্তরীন বিমান পরিষেবা চালু না করার জন্য কেন্দ্রকে আবেদন করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী। যে হারে দেশে সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাচ্ছে তাতে বিমান পরিষেবা চালু হলে সিঁদুরে মেঘ দেখছেন তিনি। সোমবার থেকে ঘরোয়া বিমান পরিষেবা চালু হওয়ার কথা। তার জন্য একাধিক নিয়মাবলী ইতিমধ্যেই প্রকাশ করেছে কেন্দ্র। উড়ান বন্ধ করার সপক্ষে তামিলনাড়ু সরকারের যুক্তি হল- লকডাউনের জেরে রাজ্যে বন্ধ সমস্ত গণপরিবহনও। অন্য পরিবহনের ব্যবস্থা তথৈবচ। এক আধিকারিক জানিয়েছেন, “অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের বিবৃতির অপেক্ষায় রয়েছি। চেন্নাইমুখী বহু বিমান আটকে রয়েছে। যাত্রীদের বিমানবন্দর থেকে গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্যও পরিবহণের ব্যবস্থা করতে হবে”। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছিল, প্রথমে চেন্নাই পরে দেশের বাকি মেট্রো শহরগুলি থেকে বিমান পরিষেবা শুরু করা হবে। ধীরে ধীরে তা সক্রিয় হবে দেশের অভ্যন্তরে। চলতি মাসের শুরুর দিকে চেন্নাই বিমানবন্দরে আনা হয় দুটি বিশেষ বিমান। দুবাইয়ে আটকে পড়া ৩৫৬ জন ভারতীয়কে দেশে ফিরিয়ে আনে এয়ার ইন্ডিয়ার দুটি উড়ান। এরপরেই তামিলনাড়ুতে ফের বাড়তে থাকে সংক্রমণের মাত্রা।

[আরও পড়ুন:যোগী আদিত্যনাথকে মেরে ফেলার হুমকি! ঘটনার তদন্তে উত্তরপ্রদেশ পুলিশ]

মহারাষ্ট্রের পর দেশে এখনও পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে তামিলনাড়ু। রাজ্যে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার। লকডাউনের শেষ পর্বে এসে জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক শুক্রবার সকালে জানান, আজ দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার অতিক্রম করেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৫৮৩।

[আরও পড়ুন:জিওতে বড় বিনিয়োগ! ১১,৩৬৭ হাজার কোটি টাকা দিয়ে অংশীদারিত্ব কিনবে কেকেআর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে