৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাথায় হোর্ডিং পড়ে মৃত তথ্যপ্রযুক্তি কর্মী, কড়া পদক্ষেপের হুঁশিয়ারি মাদ্রাজ হাই কোর্টের

Published by: Soumya Mukherjee |    Posted: September 13, 2019 5:10 pm|    Updated: September 13, 2019 5:10 pm

Hoarding kills techie: Madras HC says tired of passing orders

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবৈধ ব্যানার ও হোর্ডিংয়ের রমরমা রুখতে এবার কড়া পদক্ষেপ নিতে চলেছে মাদ্রাজ হাই কোর্ট। বৃহস্পতিবার নিজের বাইক নিয়ে বাড়ি ফিরছিলেন ২৩ বছরের যুবতী ও  একটি তথ্যপ্রযুক্তি কোম্পানির কর্মী শুভশ্রী রবি। চেন্নাই শহরের ক্রোমাপেট এলাকায় থাকা বাড়ির কাছাকাছি আসার পর তাঁর মাথায় রাস্তায় ঝোলানো একটি হোর্ডিং খুলে পড়ে। এর জেরে নিয়ন্ত্রণ হারিয়ে বাইক নিয়ে রাস্তায় লুটিয়ে পড়েন শুভশ্রী। সেসময় পিছন থেকে আসা একটি জলের ট্যাঙ্কার তাঁকে পিষে দেয়। সঙ্গে সঙ্গে দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই যুবতীর। পরে ওই ট্যাঙ্কারের চালককে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: ‘মুখ ফসকে ভুল বলেছি’, মাধ্যাকর্ষণ নিয়ে বেফাঁস মন্তব্যের স্বীকারোক্তি পীযূষের]

বিষয়টি জানাজানি হওয়ার পরেই উত্তেজনা ছড়ায় চেন্নাই শহরজুড়ে। এরপরই শহরজুড়ে থাকা অবৈধ ব্যানার ও হোর্ডিংয়ের সরানোর জন্য পাল্লাকারানাই পুলিশ স্টেশনে একটি এফআইএর দায়ের করেন স্থানীয় সমাজসেবী ‘ট্রাফিক’ রামাস্বামী। ওই এফআইআরে প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি স্থানীয় পুলিশ আধিকারিক, পুরসভা আধিকারিক ও শাসকদলের নেতাদের নাম রয়েছে। তাঁদের বিরুদ্ধে রাস্তায় অবৈধভাবে হোর্ডিং লাগানো ও তাতে মদত দেওয়ার অভিযোগ এনেছেন ওই সমাজসেবী।

তাঁর এই অভিযোগের ভিত্তিতে বিষয়টিতে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে মাদ্রাজ হাই কোর্ট। শুক্রবার এই প্রসঙ্গে উত্থাপন করে মাদ্রাজ হাই কোর্টের বিচারপতিরা জানান, দীর্ঘদিন ধরেই ক্ষমতায় থাকা রাজনৈতিক দলগুলি রাস্তার উপরে অবৈধভাবে হোর্ডিং টাঙায়। এতদিন পর্যন্ত এই বিষয়ে আদালত কোনও হস্তক্ষেপ করেনি। তবে রাজ্যের সচিবালয় থেকে বিষয়টি যদি হাই কোর্টে পাঠানো হয় তাহলে আমরা সবরকম ব্যবস্থা নেব।

[আরও পড়ুন: লক্ষ মানুষের ভিড়ে অ্যাম্বুল্যান্সকে রাস্তা দিলেন গণেশ ভক্তরা]

এদিকে বৃহস্পতিবারের দুর্ঘটনার পরেই পুলিশ ও চেন্নাই পুরসভার পক্ষ থেকে ওই হোর্ডিং লাগানোর জন্য এআইএডিএমকে কাউন্সিলর সি জয়গোপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, অভিযুক্ত কাউন্সিলর জয়গোপালের ছেলের বিয়ে উপলক্ষে পাল্লাভরম-থোরাইপাকাম রাডিয়েল রোডে ওই হোর্ডিং লাগানো হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে