BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লক্ষ মানুষের ভিড়ে অ্যাম্বুল্যান্সকে রাস্তা দিলেন গণেশ ভক্তরা

Published by: Soumya Mukherjee |    Posted: September 13, 2019 3:05 pm|    Updated: September 13, 2019 3:05 pm

Devotees make way for ambulance in Ganpati Visarjan procession

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসদুয়েক আগে হংকংয়ে বিক্ষোভ দেখানোর সময় একটি অ্যাম্বুল্যান্সকে রাস্তা করে দিয়েছিলেন বিক্ষোভকারীরা। হাজার হাজার মানুষের ভিড় চিরে অ্যাম্বুল্যান্সের রাস্তা পেরোনোর ওই ভিডিওটি পোস্ট হওয়ার পরেই ভাইরাল হয়েছিল। ভিডিওটি দেখে নেটিজেনরা প্রশ্ন তুলেছিলেন, ভারতে কী কোনওদিন এই ঘটনা দেখা যাবে? কেউ কেউ আবার এই প্রশ্নটি নিয়ে কটাক্ষ করেছিলেন। বলেছিলেন, ভারতের উচ্ছঙ্খৃল জনতা কোনওদিনই এই ধরনের মানসিকতা দেখাতে পারবে না।

[আরও পড়ুন: সেনা ও বিএসএফের তথ্য পাচারের ছক, রাজস্থানে ধৃত পাক চর]

যদিও তাঁদের সেই ধারণা ভুল প্রমাণ হয়েছিল ঠিক এক মাস বাদেই। রথের সময় একই ধরনের ঘটনা ঘটেছিল ওড়িশার মন্দির শহর পুরীতে। জগন্নাথদেবের রথযাত্রার ভিড়ের মধ্যে দিয়ে রোগী নিয়ে যাওয়ার সময় একইরকম ভাবে রাস্তা পেয়েছিল একটি অ্যাম্বুল্যান্স। এবার বৃহস্পতিবার গণেশ প্রতিমা বিসর্জনের সময় সেই একই ঘটনা ঘটল মহারাষ্ট্রের পুনেতে। যার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই প্রশংসায় মেতে উঠেছেন নেটিজেনরা।

সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়া ওই ভিডিওটি দেখা যাচ্ছে, মহারাষ্ট্রের পুনের লক্ষ্মী রোড দিয়ে গণেশ প্রতিমা বিসর্জনের সুবিশাল শোভাযাত্রা চলছে। লক্ষ লক্ষ মানুষের ভিড়ে যানবাহন চলাচল পুরো বন্ধ হয়ে গিয়েছে। এইসময় আচমকা দূর থেকে একটি অ্যাম্বুল্যান্সের আওয়াজ পেয়ে সজাগ হয়ে উঠলেন সবাই। নিমেষে কয়েকজন চলে এলেন ওই অ্যাম্বুল্যান্সের সামনে।

[আরও পড়ুন: অর্থনৈতিক সংকট কাটাতে মোদিকে পাঁচ দফা পরামর্শ মনমোহনের]

তারপর রাস্তার উপর দাঁড়িয়ে থাকা মানুষকে দুদিকে সরে যাওয়ার আহ্বান জানিয়ে সোজা ছুটতে শুরু করলেন। চোখের পলক ফেলার আগেই ভিড় সরে গিয়ে বেরিয়ে এল রাস্তা। আর তার উপর দিয়েই হাসপাতালের উদ্দেশে রওয়ানা দিল ওই অ্যাম্বুল্যান্স। আর সেটি চলে যেতেই ফের আওয়াজ উঠল গণপতি বাপ্পা মোরিয়া। ফের গণপতি বিসর্জনের শোভাযাত্রা মিশে গেলেন রাস্তার দু’ধারে সরে যাওয়া গণেশ ভক্তরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে