BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনায় থরহরিকম্প দেশে, সংক্রমণ এড়াতে বৃন্দাবনেও বন্ধ হোলি উৎসব

Published by: Paramita Paul |    Posted: March 6, 2020 5:46 pm|    Updated: March 6, 2020 5:46 pm

Holi will not be celebrated in Vrindaban to avoid Corona

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ক্রমশ চওড়া হচ্ছে করোনার থাবা। সংক্রমণ এড়াতে জমায়েত না করার আবেদন জানিয়েছে কেন্দ্র সরকার। আর তাই এবার ফুল আর আবিরে রঙিন হবেন না বৃন্দাবনের বিধবারা। শনিবার তাঁরা ইসকনের মন্দিরে খেলবেন না হোলি। পালন করবেন না গৌর পূর্ণিমা উৎসব। করোনার আতঙ্কে এ বছর বৃন্দাবনে হোলি উৎসব বাতিলের ঘোষণা করল ইস্কন মন্দির কর্তৃপক্ষ। একইসঙ্গে ইস্কন মন্দির কমিটি বিদেশি পুণ‌্যার্থীদের মন্দির চত্বরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। পাশাপাশি, সংক্রমণ রুখতে তাজমহলে প্রবেশ বন্ধ রাখার দাবি জানিয়েছেন আগ্রার মেয়র। আটারি-ওয়াঘা সীমান্তে বিটিং দ্য রিট্রিট-এ দর্শকদের উপস্থিতির উপর নিযেধাজ্ঞা জারি করেছে BSF।

[আরও পড়ুন : বিশ্বের সর্বকালের সেরা নেতা মহারাজা রঞ্জিত সিং, জানাল আন্তর্জাতিক সমীক্ষা]

করোনা সতর্কতার জেরে এর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হোলি উৎসব বাতিলের ঘোষণা করেছেন। এবার সেই পথেই হাঁটল মথুরাও। উল্লেখ‌্য, প্রতি বছর এই সময়ে শ্রীকৃষ্ণের লীলভূমি বৃন্দাবনে হোলি উৎসবে শামিল হতে আমেরিকা, ইউরোপ, চিন থেকে ইস্কনের বহু বিদেশি সদস‌্য আসেন। তাঁদের মাধ‌্যমে এবার করোনা উত্তরপ্রদেশজুড়ে ছড়িয়ে পড়তে পারে, এই আশঙ্কাতেই বিদেশিদের মন্দিরে প্রবেশ নিষেধ করল মন্দির কমিটি। মথুরার ইসকন মন্দিরের মুখপাত্র রাজীব লোচন বলেন, “বিশ্বজুড়ে যেভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে তার জেরে সতর্কতামূলক ব‌্যবস্থা নেওয়ার জন‌্য মন্দির কর্তৃপক্ষ বিদেশিদের মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে।”

[আরও পড়ুন : ‘অশান্তি করতে এলে উপযুক্ত শিক্ষা দেব’, হিংসার মধ্যেও ঐক্যর সুর দিল্লির এই গ্রামে]

করোনা আতঙ্কের মধ্যেই সৌদি আরবে পরিশোধনের পর খুলে দেওয়া হল সৌদি আরবের মক্কা ও মদিনা।
দিল্লি সংলগ্ন গাজিয়াবাদে করোনা সংক্রমণের খবর আসার পরই বৃহস্পতিবারই রাজধানীর সব সরকারি এবং বেসরকারি প্রাথমিক স্কুল আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে