১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

মৃতের সংখ্যা বেড়ে ৩৫, দিল্লির পরিস্থিতি নিয়ে ফের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: February 27, 2020 2:41 pm|    Updated: February 27, 2020 9:37 pm

An Images

সংবাদ  প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির পরিস্থিতি নিয়ে ফের জরুরী বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার থেকে অশান্তি ছড়িয়েছে উত্তর-পূর্ব দিল্লিতে। এখনও পর্যন্ত হিংসার বলি হয়েছেন ৩৫ জন। তবে বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে কোনও অশান্তি ছড়ায়নি। রাজধানীর বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে কেন্দ্র সরকার। কারা অশান্তি ছড়াল, কেন অশান্তি ছড়াল, স্বভাবতই তা নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হবে। প্রসঙ্গত, বুধবার সকাল থেকেই উত্তর-পূর্ব দিল্লি সংলগ্ন উত্তরপ্র্দেশের গাজীপুর সীমানা সিল করে দেওয়া হয়েছে। উপদ্রুত এলাকা সূত্রের খবর, বহু বহিরাগত অশান্তি পাকাচ্ছে। সূত্রের খবর, অনেকেই উত্তরপ্রদেশ সীমানা পেরিয়ে দিল্লিতে আসছে। হিংসা থামাতে তাই সীমানা সিল করে দেওয়া হয়। এদিনের জরুরী বৈঠকে এসব নিয়েই আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী-সহ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও হাজির থাকবেন।

এদিকে দিল্লির পরিস্থিতি ও উপদ্রুত এলাকায় সাহায্য পৌঁছে দেওয়া নিয়ে বৈঠক করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হাজির ছিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিশোদিয়াও।

[আরও পড়ুন : কেন্দ্র ও দিল্লি সরকারের বিরুদ্ধে তোপ, রাষ্ট্রপতির কাছে ‘রাজধর্ম’ পালনের আবেদন কংগ্রেসের]

মঙ্গলবার রাত থেকেই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দিল্লি পুলিশের নরম মনোভাবকে ত্যাগ করে শক্ত হাতে হাল ধরার পরামর্শ দেয় সুপ্রিম কোর্ট। রাস্তায় নামানো হয় আধা সেনা। সেনার হাতে রাজধানীর দায়িত্ব তুলে দেওয়া নিয়ে একপ্রস্থ তরজাও হয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যে। পরে অজিত দোভাল দিল্লির উত্তপ্ত এলাকা পরিদর্শন করে জানান, পরিস্থিতি স্বাভাবিক, ভয়ের কোনও কারণ নেই। তবে অজিত দোভালের আশ্বাসেই কি দিল্লিবাসী আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক জনজীবনের ছন্দে প্রবেশ করতে পারবেন? পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লি যে ব্যর্থ সে কথা জানিয়ে ক্ষোভপ্রকাশও করে রাষ্ট্রসংঘ। দিল্লিতে এত মানুষের মৃত্যু দুর্ভাগ্যজনক। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণের আবেদন জানায় রাষ্ট্রসংঘ।

[আরও পড়ুন :‘পিঠ বাঁচাতেই বিচারপতির বদলি’, দিল্লির হিংসা নিয়ে কেন্দ্রকে তোপ কংগ্রেসের]

Advertisement

Advertisement

Advertisement