BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘নগ্ন ছবির লোভে দেশের সঙ্গে বেইমানি করেছি’, স্বীকারোক্তি ISI-কে তথ্য পাচারে অভিযুক্তর

Published by: Paramita Paul |    Posted: January 11, 2021 5:02 pm|    Updated: January 11, 2021 6:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, লোভে পাপ আর পাপে মৃত্যু। এই প্রবাদের অর্থ এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন জয়সলমীরের বাসিন্দা সত্যনারায়ণ পালিয়াল। যিনি স্রেফ নগ্ন ছবি আর ভারচুয়াল যৌনতার লোভে বছরের পর বছর ধরে ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) গোপন তথ্য পাকিস্তানের কাছে ফাঁস করেছেন। তথ্য পাচারের অভিযোগে গত সপ্তাহে তাঁকে গ্রেপ্তার করে রাজস্থান সিআইডি। টানা জেরার মুখে রবিবার অবশেষে উগরে দিয়েছেন তাঁর যাবতীয় কীর্তিকাহিনি। 

সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট থেকে একাধিক মহিলার সঙ্গে গল্প করতেন সত্যনারায়ণ পালিয়াল। আর এটাই কাল হল তাঁর। ভারচুয়াল যৌনতার টানে পাকিস্তানের গুপ্তচর সংস্থা ISI-এর পাতা ফাঁদে পা দিলেন তিনি। নগ্ন ছবি, যৌন উত্তেজক চ্যাটের বিনিময়ে পোখরান এলাকায় ভারতীয় সেনার গতিবিধি সংক্রান্ত গোপন তথ্য পাচার করতেন জয়সলমীরের ওই বাসিন্দা। এক-আধ দিন নয়, বছরের পর বছর ধরে  ISI-এর হয়ে এই কাজ করেছেন অভিযুক্ত ব্যক্তি।

[আরও পড়ুন : প্রতীক্ষার অবসান, সেরাম ইনস্টিটিউট থেকে করোনা ভ্যাকসিন কিনছে মোদি সরকার]

অবশেষে গত সপ্তাহে সত্যনারায়ণকে গ্রেপ্তার করে সিআইডি। সরকারি গোপনীয়তা আইন ভাঙার দায়ে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে তাঁর উপর নজর রাখছিল পুলিশ। শেষে তাঁকে গ্রেপ্তার করে জয়পুরে নিয়ে আসে। সেখানেই গোয়েন্দা কর্তা ও সেনা আধিকারিকরা জেরা করছিলেন তাঁকে। টানা জেরার মুখে ভেঙে পড়েন সত্যনারায়ণ। স্বীকার করে নেন, ভারচুয়াল যৌনতা ও নগ্ন ছবির লোভেই সেনার গোপন তথ্য পাচার করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ার একাধিক ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমেই এই তথ্য পাচার করতেন।

এই গ্রেপ্তারি প্রসঙ্গে সোমবার রাজস্থান পুলিশ জানায়, তথ্য পাচারের অভিযোগে জয়সলমীরের বাসিন্দা সত্যনারায়ণ পালিয়ালকে গ্রেপ্তার করে সিআইডি। জেরার মুখে আইএসআইয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে যোগাযোগের কথা স্বীকার করে নিয়েছে ধৃত। উল্লেখ্য, এই প্রথম নয়, ভারতের সেনাবাহিনীর তথ্য হাতাতে সুন্দরী মহিলাদের নিয়োগ করে পাকিস্তানি গুপ্তচর সংস্থা। ভারতীয়দের তাঁরা প্রেম বা যৌনতার ফাঁদে ফেলে তথ্য হাতিয়ে নেয়। এই ধরনের ঘটনা হানিট্র্যাপ নামেই পরিচিত।

[আরও পড়ুন : যৌন হেনস্থার জের, বারাণসীতে প্রাক্তন বিজেপি বিধায়ককে বেধড়ক পেটাল নির্যাতিতার পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement