১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দলিত যুবকের সঙ্গে মুসলিম তরুণীর প্রেম, উত্তরপ্রদেশে যুগলকে খুন

Published by: Anwesha Adhikary |    Posted: August 29, 2022 2:39 pm|    Updated: August 29, 2022 2:39 pm

Honour killing in Uttar Pradesh, Dalit man and Muslim girl killed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অনার কিলিংয়ের ঘটনা উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। ভিন ধর্মের তরুণের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল এক তরুণীর। তারপরেই যুগলকে হত্যা করার অভিযোগ উঠল তরুণীর পরিবারের বিরুদ্ধে। ওই যুগলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলার পরেই দু’জনকে হত্যা করা হয়েছিল বলে অনুমান পুলিশের। আপাতত গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রুধাউলি থানার পুলিশ। গ্রামে অশান্তি আটকাতে বিপুল সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বস্তি এলাকায়। আখের খেতের মধ্যে এক তরুণের মৃতদেহ দেখতে পান পরশনাথ চৌধুরী নামে এক কৃষক। জামাকাপড় খোলা অবস্থায় মৃতদেহটি পড়ে ছিল। সেই দেখেই পুলিশে খবর দেওয়া হয়। প্রাথমিক তদন্তের পর পুলিশ ওই তরুণের পরিচয় জানতে পারে। সেই সঙ্গে অঙ্কিত নামে ওই তরুণের শরীরে একাধিক আঘাতের চিহ্ন পায় পুলিশ। তার পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, ওই গ্রামেরই ইরশাদ নামক এক ব্যক্তির ট্রাক্টর চালাত অঙ্কিত। অনুমান, ওই তরুণ দলিত সম্প্রদায়ভুক্ত।

[আরও পড়ুন: ‘মোদি মানবিকতার পরিচয় দিয়েছেন’, কংগ্রেসকে পালটা আজাদের]

মৃত্যুর দিনে ইরশাদের বাড়িতেই গিয়েছিল অঙ্কিত, এমনটাই জানিয়েছে তার পরিবার। সারারাত বাড়ি ফেরেনি অঙ্কিত, তার ফোনও বন্ধ ছিল। অঙ্কিতের পরিবারের কথার সূত্র ধরেই ইরশাদের বাড়িতে গিয়ে জেরা শুরু করে পুলিশ। তখনই পুলিশ জানতে পারে, ইরশাদের মেয়েও একই দিনে মারা গিয়েছে এবং তাকে সমাধিস্থ করা হয়ে গিয়েছে। তারপরেই পুলিশের সন্দেহ গভীর হয়। সম্ভবত অনার কিলিংয়ের (UP Honour Killing) শিকার হয়েছে ওই যুগল, এমনটাই অনুমান পুলিশের।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান,সম্ভবত আপত্তিকর অবস্থায় যুগলকে দেখে ফেলেছিল ইরশাদের পরিবারের সদস্যরা। তারপরেই তাদের হত্যা করা হয়। আপাতত কবর থেকে তরুণীর মৃতদেহ তুলে এনে ময়না তদন্ত করা হচ্ছে। অঙ্কিতের দেহও ময়নাতদন্তের জন্য পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় এসপি দীপেন্দ্র চৌধুরী জানিয়েছেন, “কী কারণে তরুণীর মৃত্যু হয়েছে, তা জানা যায়নি। তার পরিবারের বিরুদ্ধে অনার কিলিংয়ের অভিযোগ আনা হয়েছে। এলাকায় যেন অশান্তি তৈরি না হয়, সেই কারণে বিশাল সংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। খুব তাড়াতাড়ি অপরাধীদের ধরে ফেলা হবে।” 

[আরও পড়ুন: জিতল ভারত, জাতীয় পতাকা হাতে নিতে ‘নারাজ’ জয় শাহ! ‘বৃহত্তম ভন্ডামী’, টুইট অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে