Advertisement
Advertisement

নিজের কর্মস্থলেই শ্লীলতাহানির শিকার পাঁচতারা হোটেলের কর্মী

মুখ খোলায় ওই মহিলাকে বরখাস্ত করা হয়।

Hotel staffer molested by colleague in Delhi, cam catches moment
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 18, 2017 8:32 am
  • Updated:August 18, 2017 8:32 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচতারা হোটেল বলে কথা! সেখানকার নিয়ম, আদব-কায়দা সব কিছু আলাদা। যেখানে বিলাস শেষ কথা, সেখানে সম্ভ্রম নিয়ে টানাটানি হল এক কর্মীর। মহিলা কর্মীর শ্লীলতাহানির চেষ্টা করলেন খোদ হোটেলের এক নিরাপত্তা আধিকারিক। এই নিয়ে সরব হওয়ার শাস্তি হিসাবে বরখাস্ত করা হয় অভিযোগকারিণী মহিলা কর্মীকে। এমনকী এই ঘটনা নিয়ে মুখ খোলায় আরও এক কর্মীকে ছাঁটাই করা হয়। সম্প্রতি সিসিটিভির ফুটেজ থেকে রাজধানীতে এই লজ্জার ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

[কর্পোরেট সংস্থার কাছ থেকে ৭০৫ কোটি টাকা অনুদান পেয়েছে বিজেপি: রিপোর্ট]

ঘটনাটি ঘটে গত ২৯ জুলাই। ওই দিন ছিল মহিলার জন্মদিন। অভিযুক্ত সিকিউরিটি ম্যানেজারের নাম পবন দাহিয়া। অভিযোগকারিণীর বক্তব্য, হোটেলের একটি জায়গায় পবন তার ক্রেডিট কার্ড বের করে মহিলাকে উপহার দেওয়ার কথা বলেন। তার আচরণে বিব্রত বোধ করায় ওই মহিলা ঘর থেকে বেরিয়ে যেতে চান। এমন সময় সহকর্মীর শাড়ি ধরে টানেন ওই নিরাপত্তা আধিকারিক। তাকে বাধা দেওয়া হয়। সিসিটিভি ফুটেজে তেমনই দেখা যায়। অভিযোগকারিণীর বক্তব্য, ঘটনার সময় ওই ঘরে ছিলেন আরও একজন। তাকে ঘর থেকে বেরিয়ে যেতে বলে পবন। ওই মহিলার সংযোজন, তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে পবন। এই ঘটনায় কর্মস্থল থেকে সাহায্য দূরের কথা আরও বিপদে পড়েন অভিযোগকারিণী। বিষয়টি তিনি  হোটেলের এইচআরের কাছে জানিয়েছিলেন। ব্যবস্থা নেওয়া দূরের কথা, সপ্তাহ দুয়েক পর ওই মহিলাকে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়। এমনকী অভিযোগকারিণীর এক সহকর্মী বিষয়টি নিয়ে হইচই করায় তাঁকেও বরখাস্ত করা হয়। শুধু ২৯ জুলাইয়ের ঘটনা নয়, এর আগে ওই নিরাপত্তা আধিকারিক তাঁর সঙ্গে অশালীন আচরণ করেন। কুপ্রস্তাবও দেওয়া হয় বলে অভিযোগ ওই মহিলার।

Advertisement

[‘বাঁধা শ্রমিক’ হিসেবে কাজ করতে নারাজ, নাক কাটা হল মহিলার]

সম্প্রতি ওই বিতর্কিত ভিডিও সামনে আসার পর হোটেল কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেছে। মুখরক্ষায় তারা জানিয়েছে অভিযুক্ত নিরাপত্তা আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। তবে কী কারণে  অভিযোগকারিণীকে বরখাস্ত করা হল তা অবশ্য জানাতে পারেননি হোটেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। খাস রাজধানীর বুকে এই ঘটনায় নারী নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠেছে। তবে নিজের জন্মদিন কর্মক্ষেত্র এমন লাঞ্ছনার ঘটনা ওই মহিলা মানতে পারছেন না। পাশাপাশি অভিযোগ নিয়ে সরব হওয়ায় কর্তৃপক্ষের আচরণেও তিনি মর্মাহত।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ