BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নোট বাতিলের পর কত জওয়ান শহিদ, কেন্দ্রর কাছে হিসাব চাইল শিবসেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 10, 2017 4:32 pm|    Updated: January 10, 2017 6:01 pm

How many soldiers died post note ban, Shiv sena wants to know from Bjp

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকেই দেশে সন্ত্রাসের ঘটনা কমেছে। উপত্যকা থেকে শুরু করে দেশের প্রত্যেক সীমান্তে নোট বাতিলের প্রভাবে লাগাম টানা গিয়েছে মাথাচাড়া দেওয়া জঙ্গি হামলায়। কেন্দ্রের শাসকদল বিজেপির এমনই দাবির পাল্টা দিল অন্যতম শরিক দল শিবসেনা। তাদের দাবি, নোট বাতিলের পর থেকে সীমান্তে কত সেনা জওয়ান শহিদ হয়েছেন তার একটা খতিয়ান দিক কেন্দ্র। শুধু তাই নয়, প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের বক্তব্যের নিন্দা করে শিবসেনার পক্ষ থেকে বলা হয়েছে, দেশের সেনাবাহিনীকে রাজনীতির অংশীদার না করাই শ্রেয়।

প্রসঙ্গত, সোমবার আখনুরে জিআরইএফ ক্যাম্পে জঙ্গি হামলার ঘটনায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। আর তাতেই শিবসেনার দাবি, এর থেকই স্পষ্ট নোট বাতিলের সিদ্ধান্ত জঙ্গিদের নাশকতার উপর কোনও লাগাম টানতে পারেনি। শিবসেনার মুখপত্র ‘সামনা’-এ এক সম্পাদকীয়তে দাবি করা হয়েছে, জঙ্গিরা একসময় লোকালয়ে হামলা চালাত। এবার তারা সরাসরি সেনা ছাউনিগুলিতে আক্রমণ করছে। এখন তো মণিপুরেও জঙ্গি হানা হচ্ছে। তাহলে নোট বাতিলের জেরে সন্ত্রাস কমল কোথায়?

সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, গতবছর ৬০ সেনা জওয়ান শহিদ হয়েছেন। যদিও ২০১৪ সালে এই সংখ্যাটা ছিল ৩২ থেকে ৩৩-এর মধ্যে। পারিকর উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের জন্য আরএসএসের প্রশিক্ষণকে কৃতীত্ব দিচ্ছেন। কেন বারবার সেনাকে রাজনীতির আঙিনায় টেনে আনা হচ্ছে, এই প্রশ্নে সরব হয়েছে শিবসেনা। অতএব শিবসেনার দাবি, গোটা বিষয়টি খোলসা করার জন্য অবিলম্বে কেন্দ্র জওয়ানদের মৃত্যুর খতিয়ান প্রকাশ্যে আনুক। বিজেপিকে সাহসী আখ্যা দিয়ে সম্পাদকীয়তে আবার মলম লাগানোর চেষ্টা করে শিবসেনার বক্তব্য, কেন্দ্র অভিন্ন দেওয়ানি বিধি চালু করুক। একইসঙ্গে তাদের দাবি, অযোধ্যায় রাম মন্দির তৈরি ও সংবিধানের ৩৭০ ধারাকে তুলে দিক বিজেপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে