BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে মিলল বিপুল পরিমাণে গোলাবারুদ, উদ্ধার রিকশাচালকের তৎপরতায়

Published by: Monishankar Choudhury |    Posted: August 12, 2022 5:19 pm|    Updated: August 12, 2022 5:19 pm

Huge arms haul in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে উদ্ধার বিপুল পরিমাণে গোলাবারুদ। শুক্রবারের এই ঘটনায় ছয় সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এক রিকশাচালকের তৎপরতায় এই অভিযান সম্ভব হয়েছে বলে খবর। খোদ রাজধানীর বুকে এই মাত্রায় অস্ত্র উদ্ধারে রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে নিরাপত্তা মহলে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, দিল্লির (Delhi) আনন্দ বিহার এলাকা থেকে দু’টি বাগ ভরতি গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তারমধ্যে রয়েছে প্রায় ২ হাজার কার্তুজ। এই ঘটনার নেপথ্যে জেহাদি নেটওয়ার্কের হাত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিন এক সাংবাদিক বৈঠকে দিল্লি পুলিশের এসিপি বিক্রমজিৎ সিং বলেন, “এই ঘটনায় ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে রয়েছে দু’জন অস্ত্রপাচারকারী। দেহরাদুনের একজন অস্ত্র ব্যবসায়ী-সহ রুরকি ও জৌনপুরের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।” তিনি আরও জানান, অস্ত্রগুলি উত্তরপ্রদেশে পচার করা হচ্ছিল। দিল্লি থেকে লখনউয়ের পথে পাচারের সময়ই অস্ত্রগুলি পুলিশের হাতে পড়ে।

[আরও পড়ুন: ‘স্বাধীনতা দিবসে যারা পতাকা তুলবে না, তাদের চিহ্নিত করুন’, বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক]

দিল্লি পুলিশের ডিসিপি (ইস্ট) প্রিয়াঙ্কা শর্মা জানান, ভারি ব্যাগ-সহ দুই ব্যক্তিকে দেখে সন্দেহ হয় এক রিকশাচালকের। এক পুলিশ কনস্টেবলকে বিষয়টি জানান তিনি। সেই খবর ভিত্তি করেই হাতিয়ার-সহ আজমল ও রাশিদ নামের দুই পাচারকারীকে পালরও করা হয়। দু’জনেই উত্তর প্রদেশের জৌনপুরের বাসিন্দা।

উল্লেখ্য, সম্প্রতি উত্তরপ্রদেশ (Uttar Pradesh) থেকে ইসলামিক স্টেটের এক জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। রাজ্যের আজমগড়ের আমিলো থেকে তাকে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ এটিএস। জানা গিয়েছে, স্বাধীনতা দিবসে আইইডি বিস্ফোরণের মতলব আঁটছিল ওই যুবক। ফলে স্বাধীনতা দিবসে (Independence Day) নাশকতার ছক বানচাল হয়ে গিয়েছে। এহেন পরিস্থিতিতে খোদ রাজধানী দিল্লির বুকে অস্ত্রশস্ত্র উদ্ধার হওয়ায় রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে নিরাপত্তা মহলে।

[আরও পড়ুন: তাইওয়ান নিয়ে উত্তেজনার মাঝেই ভারতে নামল ফ্রান্সের রাফালে যুদ্ধবিমান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে