BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

নেই কোভিড বিধির বালাই, ভিড়ে ঠাসা মুসৌরির কেম্পটি জলপ্রপাতের ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: July 8, 2021 5:18 pm|    Updated: July 8, 2021 5:21 pm

Hundreds of maskless tourists seen taking a dip in Mussoorie’s Kempty Falls, video sparks fears of 3rd wave | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হয়েছে। কিন্তু সেই সঙ্গে মাথাচাড়া দিচ্ছে তৃতীয় ঢেউয়ের আতঙ্ক। বিপদ যে এখনও কাটেনি এবং করোনা বিধির অবহেলায় রাতারাতি দেশে ফের ফিরে আসতে এপ্রিল-মে মাসের ভয়াবহ সময়, তাতে ভ্রুক্ষেপ নেই বহু মানুষেরই। উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে পর্যটকদের ঠাসাঠাসি ভিড়ের নতুন ভিডিও সেকথাই নতুন করে বুঝিয়ে দিল।

সম্প্রতিই ভাইরাল হয়েছে ভিড়ে ঠাসা মানালির ছবি। এবার সামন‌ে এল মুসৌরির (Mussoorie) কেম্পটি ফলসের (Kempty Falls) সামনে জনতার ভিড়ের ভিডিও। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? দল বেঁধে পর্যটকরা জলপ্রপাতের জলে স্নান করছেন। অথচ কারও মুখেই নেই মাস্ক! সামাজিক দূরত্বকেও রীতিমতো বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে গায়ে গায়ে দাঁড়িয়ে স্নান ও ছুটি কাটানোর মুডে সবাই। দেখে বোঝার উপায় নেই এই ভিডিও অতিমারীর (Pandemic) আগের না পরের।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by So Delhi (@sodelhi)

[আরও পড়ুন: Cabinet reshuffle: কোন মন্ত্রীর পদোন্নতি, কাদের গুরুত্ব কমল? রইল তালিকা]

স্বাভাবিক ভাবেই এমন ভিডিও দেখে বেজায় চটেছেন নেটিজেনরা। অন‌েকেই তাঁদের ক্ষোভ উগরে দিয়েছেন। হতাশার সঙ্গে লিখেছেন, এই মানুষগুলি কি এপ্রিল-মে মাসে দেশজুড়ে ছড়িয়ে পড়া আতঙ্কের দিনগুলি একেবারেই বিস্মৃত হয়ে গিয়েছেন? কিছুই মনে নেই তাঁদের?

একজন লিখেছেন, ‘‘এরপর সবাই সরকার ও ডাক্তারদের কাঠগড়ায় তুলবে। আমি চিকিৎসকদের কাছে অনুরোধ জানাই, আপনারা এই ভিডিওটা আপনাদের কাছে রেখে দিন। পরে সময় এলে এটা সকলের সামনে তুলে ধরবেন। এঁদের কোনও অধিকার নেই আপনাদের কিংবা সরকারকে প্রশ্ন করার।’’ আরেকজন কটাক্ষ করে লেখেন, ‘‘দুঃখের সঙ্গেই জানাচ্ছি, আমাদের ভাগ্যে তৃতীয় ঢেউ নাচছে।’’

সাধারণত প্রতি বছরই গরমকালে সিমলা, মুসৌরি, কুফরি, মানালির মতো জায়গায় পর্যটকের ভিড় লেগেই থাকে। এই মুহূর্তে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী থাকাতেই এবারও পর্যটকরা ভিড় জমিয়েছেন। পরিস্থিতি এমনই দাঁড়িয়েছে তিলমাত্র স্থানধারণের জায়গা যেন নেই হোটেলগুলিতে। স্বাভাবিক ভাবেই এই বেপরোয়া ভিড় সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলিকেও আতঙ্কে রেখেছে। করোনার তৃতীয় ঢেউ আটকাতে সকলেই তৎপর। কিন্তু এই ধরনের দায়িত্বজ্ঞানহীন আচরণের ক্ষেত্রে কী করে তা সম্ভব ভেবে পাচ্ছেন না অনেকেই।

[আরও পড়ুন: মোদির পরিবর্তিত মন্ত্রিসভায় বাংলার ৪ মুখ, কে কোন দায়িত্ব পেলেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement