১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমেরিকা থেকে ফোনে তালাক দিয়েছে স্বামী, বিদেশমন্ত্রীকে চিঠি হায়দরাবাদের যুবতীর

Published by: Soumya Mukherjee |    Posted: December 11, 2020 5:43 pm|    Updated: December 11, 2020 5:49 pm

Hyderabad Woman Given Triple Talaq By Husband In US Over Phone । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাৎক্ষিণক তিন তালাক বন্ধ করতে ২০১৯ সালের আগস্ট মাসে আইন প্রণয়ন করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু, তারপরও দেশের বিভিন্ন প্রান্তে এখনও এই ধরনের ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া যায়। এবার মার্কিন প্রবাসী এক যুবক ভারতে ফোন করে নিজের স্ত্রীকে তালাক দিয়েছে বলে জানা গেল। এই ঘটনার উপযুক্ত বিচার চেয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের দ্বারস্থ হয়েছেন ২৪ বছরের ওই যুবতী। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েক বছর আগে ২০১৫ সালের ২৫ জানুয়ারি সোমালিয়া (Somalia)’র ওই যুবকের সঙ্গে পরিচয় হয়েছিল হায়দরাবাদের যুবতীর। হায়দরাবাদে পড়াশোনা করতে আসা ওই যুবক জানিয়েছিল আদতে সোমালিয়ার বাসিন্দা হলেও বর্তমানে তিনি আমেরিকার নাগরিক। আস্তে আস্তে সম্পর্ক গড়ে ওঠার পর দু’জনেই বিয়ে করে। তারপর থেকে ৬ মাস অন্তর হায়দরাবাদে আসত ওই যুবক। এই বছরের ফেব্রুয়ারি মাসে শেষ ভারতে এসেছিল সে। তারপর কিছুদিন কাটিয়ে ফের আমেরিকার বস্টনে ফিরে যায়। তারপর গত কয়েকমাস ওই যুবতীর প্রয়োজন মেটানোর জন্য টাকাও পাঠাত। কিন্তু, অক্টোবর মাসের প্রথম দিকে আচমকা যুবতীটির বাবার ফোনে ফোন করে তিন তালাক (Triple Talaq) দেয় সোমালিয়ার ওই যুবক। তারপর গত বুধবার এই ঘটনার বিচার চেয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar) -কে চিঠি লিখেছেন হায়দরাবাদের ওই যুবতী।

[আরও পড়ুন: পানীয় জলে ড্রেনের নোংরা জল মিশিয়ে সরবরাহ! উত্তরপ্রদেশের গাজিয়াবাদে গুরুতর অসুস্থ শতাধিক]

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘আচমকা ৭ অক্টোবর আমার বাবার ফোনে ফোন করে তিন তালাক দেয় আমার স্বামী। কোনও কারণ ছাড়াই এই ঘটনা ঘটিয়েছে ও। তারপর থেকে আমার সঙ্গে কোনও যোগাযোগও রাখছে না। বিষয়টি দুবাইয়ে বসবাসকারী আমার শাশুড়ি আর লন্ডনের বাসিন্দা ননদকে জানিয়েছিলাম। তাঁরা আমাকে ন্যায় বিচার পাইয়ে দেওয়ার কথা বলেও এখনও ফোন ধরছে না। তাই বিদেশমন্ত্রীকে সমস্ত ঘটনার কথা জানিয়ে ন্যায্য বিচার চেয়েছি।’

[আরও পড়ুন: করোনা আক্রান্ত মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা, রয়েছেন হোম আইসোলেশনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে