০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লঙ্কেশ খুনের প্রতিবাদে জাতীয় পুরস্কার ফেরানোর কথা অস্বীকার প্রকাশ রাজের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 3, 2017 4:48 am|    Updated: October 3, 2017 4:51 am

I am not a fool to return National Awards, says Prakash Raj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রীর নীরবতা চুপচাপ মেনে নিতে পারেননি অভিনেতা প্রকাশ রাজ। নরেন্দ্র মোদির বিরুদ্ধে তোপ দাগতে দ্বিধা করেননি তিনি। গৌরী লঙ্কেশ হত্যায় অনুগামীদের উল্লাসে মোদির নীরবতাকে বিঁধে জানিয়েছিলেন, ‘উনি আমার থেকেও বড় অভিনেতা হওয়ার চেষ্টা করছেন।’ শুধু তাই নয়, অভিনেতা সাফ জানিয়ে দেন, মোদি যদি এরকম হিংসাকে মদত দিয়ে চুপ করে থাকাই  শ্রেয় মনে করেন, তাহলে তিনিও তাঁর পাঁচটি জাতীয় পুরস্কার মোদিকে ফিরিয়ে দিতেও দ্বিধা করবেন না। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন বড়পর্দার এই ‘ভিলেন’। বলে দিলেন, জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না।

[‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসলে জঙ্গি এবং আরএসএস জঙ্গিগোষ্ঠী’]

বেঙ্গালুরুতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোদিকে একহাত নিয়েছিলেন প্রকাশ রাজ। বলেছিলেন, তিনি পাঁচটি জাতীয় পুরস্কার জিতেছেন ঠিকই। কিন্তু তাঁর থেকেও বড় মাপের অভিনেতা হলেন মোদি, যাঁর এই পুরস্কারগুলি প্রাপ্য। আর সাংবাদিক হত্যা কাণ্ডে কেন্দ্রের উদাসীনতার প্রতিবাদ জানাতে জাতীয় পুরস্কার ফিরিয়ে দিতে তিনি দ্বিধা করবেন না। দক্ষিণী অভিনেতার এমন মন্তব্য সোশ্যাল মিডিয়ায় প্রশংসিতও হতে শুরু করেছিল। কিন্তু তারপরই নিজের বক্তব্য থেকে সরে দাঁড়ালেন তিনি। সোমবার টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানেই জাতীয় পুরস্কার না ফেরানোর বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন তামিল চলচ্চিত্র জগতের এই জনপ্রিয় অভিনেতা।

[শ্রীনগর বিমানবন্দরের কাছে জঙ্গিহানায় আহত চার জওয়ান, নিকেশ এক জঙ্গি]

বলছেন, “আমি বোকা নই যে গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের প্রতিবাদে জাতীয় পুরস্কারগুলি ফিরিয়ে দেব। নিজের কাজের জন্য এই স্বীকৃতি পেয়েছি এবং তাতে আমি গর্বিত। তাই পুরস্কার ফেরানোর প্রশ্নই উঠছে না। পুরস্কার ফেরানোর কথা আমি আগেও বলিনি। তবে আমি দেশের নাগরিক হিসেবে দেশের প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে এখনও চিন্তিত। গৌরী লঙ্কেশের হত্যাকারীদের এখনও খুঁজে পাওয়া যায়নি। কিন্তু লঙ্কেশ খুনে বহু মানুষ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আমরা সবাই জানি, তাঁরা কারা, কোন আদর্শে অনুপ্রাণিত। তাঁদের কেউ কেউ আবার প্রধানমন্ত্রীরও অনুগামী। এই প্রবণতায় আমি চিন্তিত, ভীত। কোন দিকে এগোচ্ছে দেশ?” আর এভাবেই ঘটনার প্রতিবাদ জানালেও পুরস্কার যে তিনি কোনও মূল্যেই ফেরাবেন না, তা পরিষ্কার করে দিয়েছেন। তাঁর আচমকা মত পরিবর্তনে বেশ অবাক নেটিজেনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে