১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রধানমন্ত্রী মাস্ক পরেন না, তাই আমিও পরি না’, মোদিকে খোঁচা শিব সেনা নেতা সঞ্জয় রাউতের

Published by: Kishore Ghosh |    Posted: December 30, 2021 5:58 pm|    Updated: December 30, 2021 6:33 pm

I follow PM Modi says Shiv Sena MP Sanjay Raut on not wearing mask | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে বাড়ছে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা। ভারতেও ঊর্ধ্বমুখী সংক্রমণ। তৃতীয় ঢেউয়ের (3rd Wave) আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আর করোনা রুখতে যে সবচেয়ে বেশি জরুরি মাস্ক পরা, তা ইতিমধ্যে সকলের জানা। সেই মাস্ক পরা নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) খোঁচা দিলেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত (Shivsena Sansad Sanjay Raut)। শিব সেনা নেতা মাস্ক পরেননি কেন জানতে চাওয়া হলে রাউত উত্তর দেন, এই বিষয়ে আমি মোদিকে অনুসরণ করি।

মহারাষ্ট্রের নাসিকের একটি অনুষ্ঠানে রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউতকে মাস্কহীন অবস্থায় দেখা যায়। সেই সময় সাংবাদিকরা প্রশ্ন করেন, তিনি মাস্ক পরেননি কেন? উত্তরে রাউত বলেন, “প্রধানমন্ত্রী মোদি দেশবাসীকে মাস্ক পরতে বলেন, কিন্তু নিজে মাস্ক পরেন না। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মাস্ক পরেন। কিন্তু মোদি হলেন দেশনেতা, সেই কারণে আমি এই বিষয়ে মোদিকে অনুসরণ করি। আমি মাস্ক পরি না, সাধারণ মানুষও মাস্ক পরে না।”

[আরও পড়ুন: বছরের শেষ ‘মন কি বাতে’ও মোদির মুখে সেই ওমিক্রন সতর্কতা ]

যদিও শিব সেনা সাংসদ এদিন এও বলেন যে ভিড় ও জমায়েতে নিজের স্বার্থেই মানুষের কোভিড বিধি মানা উচিত। রাউত আরও বলেন, এখনও পর্যন্ত বিধিনিষেধ জারি হয়নি বটে। আমি চাই না কোভিড সংক্রমণের ফলে সেই পরিস্থিতি হোক যার ফলে ফের দেশে অর্থনৈতিক অধোগতি শুরু হয়।

শিব সেনা মুখপাত্র নিজেই জানান, এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলে, তাঁর স্বামী এনসিপি নেতা সদানন্দ সুলে, এনসিপি নেতা প্রযক্ত তানপুরে, মহারাষ্ট্রের মন্ত্রী বর্ষা গায়কোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন। ফলে সকলকেই জমায়েতের বিষয়ে সতর্ক থাকতে হবে।

[আরও পড়ুন: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২২, মোদির বুস্টার ডোজ ঘোষণাকে স্বাগত চিকিৎসকদের]

ওমিক্রনের সুনামিতে ভেঙে পড়তে পারে গোটা বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা। এমনটাই আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। ভারতেও লাফিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। অন্যদিকে গোটা দেশের সার্বিক করোনা আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ-সহ ৮টি রাজ্যকে নতুন করে সতর্ক করেছে কেন্দ্র। তার মধ্যে রয়েছে মহারাষ্ট্রও। মহারাষ্ট্র ও দিল্লিতে সাম্প্রতিককালে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে রকেট গতিতে। মহারাষ্ট্রের কোভিড টাস্ক ফোর্সের সদস্য চিকিৎসকের বক্তব্য, মুম্বই ও দিল্লির পরিস্থিতি দেখে বলাই যায়, সেখানে বিচ্ছিন্ন ভাবে তৃতীয় ঢেউয়ের প্রভাব পড়তে শুরু করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে