১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শহিদ পরমজিতের কন্যাকে দত্তক নিচ্ছেন মুসলিম দম্পতি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 3:19 pm|    Updated: May 5, 2017 3:21 pm

IAS-IPS couple offers to adopt martyr Paramjit Singh’s younger daughter

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমবেদনা অনেকেই জানাতে পারেন। কিন্তু পাশে কেবল কয়েকজনই এসে দাঁড়ান। এমনই দু’জন হলেন ইউনুস খান ও তাঁর স্ত্রী অঞ্জুম আরা। দেশের আইএএস ও আইপিএস দম্পতি দাঁড়ালেন শহিদ জওয়ান পরমজিৎ সিংয়ের পরিবারের পাশে। শহিদ পরমজিতের মেয়ে খুশদীপকে দত্তক নিতে চলেছেন তাঁরা। বিয়ে না হওয়া পর্যন্ত শহিদ-কন্যার যাবতীয় দায়-দায়িত্ব পালন করবেন দু’জনে।

[‘এ শুধু আমাদের জয় নয়, দেশের প্রত্যেকের জয়’]

দেশের সীমান্ত রক্ষার দায়িত্ব ছিল পরমজিতের কাঁধে। তাই তিনি করছিলেন কাশ্মীরের কৃষ্ণঘাঁটিতে। কিন্তু মানবিকতার সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছিল শত্রুরা। জঙ্গিদের সঙ্গী করে এলওসি পেরিয়ে শুধু ভারতীয় সেনার ও বিএসএফের জওয়ানদের উপর হামলা করেই ক্ষান্ত হয়নি। নির্মমভাবে মুণ্ডচ্ছেদ করে হত্যা করেছে হেড কনস্টেবল প্রেম সাগর ও নায়েব সুবেদার পরমজিৎ সিংকে।  শহিদের এই আত্মত্যাগকে শ্রদ্ধা জানাতেই তাঁর কন্যার ভরণপোষণের সমস্ত দায়িত্ব নিতে চলেছেন ইউনুস-অঞ্জুম।

[বিয়ের কার্ডে এ কেমন অদ্ভূত আবদার পাত্রের?]

কুল্লুর ডেপুটি কমিশনারের পদে রয়েছেন ইউনুস। আর তাঁর স্ত্রী অঞ্জুম হিমাচল প্রদেশের সোলান জেলার এসপি। হাজারও কাজের ব্যস্ততার মধ্যেও খুশদীপের খেয়াল রাখতে চান তাঁরা। দত্তক নিলেও খুশদীপ থাকবে তার পরিবারের সঙ্গেই। শুধু তার পড়াশোনা এবং অন্যান্য চাহিদার খেয়াল রাখবেন ইউনুস-অঞ্জুম। কোন স্কুলে সে পড়তে চায়, কোন বিষয় নিয়ে পড়তে চায় এ সবই হবে তারই সিদ্ধান্ত। তাঁরা শুধু প্রয়োজনমতো পরামর্শ দেবেন শহিদ-কন্যাকে। আর সময়মতো গিয়ে তার সঙ্গে গিয়ে সময় কাটাবেন। তাঁকে অনুপ্রেরণা দেবেন জীবনের পথে এগিয়ে যেতে।

[সহযাত্রীর সঙ্গে বচসা, মেট্রোর মধ্যেই পোশাক খুলে ফেললেন মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে