২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কাপুরুষ প্রধানমন্ত্রী, আমাদের সরকার হলে ১৫ মিনিটে চিনা সেনাকে উৎখাত করত’, দাবি রাহুলের

Published by: Suparna Majumder |    Posted: October 7, 2020 10:22 am|    Updated: October 7, 2020 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনা আগ্রাসনের ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফের (Narendra Modi) সরাসরি আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। হরিয়ানার জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ আখ্যা দিলেন তিনি। দাবি করলেন, কংগ্রেস সরকার ক্ষমতায় থাকলে ১৫ মিনিটের মধ্যে চিনা সেনাকে উৎখাত করে ফেরত পাঠিয়ে দেওয়া হত।

মঙ্গলবার হরিয়ানায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, “আমাদের দেশের ভিতরে পা রাখার ক্ষমতা চিনের ছিল না। বিষয়টা বুঝুন! আজ পৃথিবীতে এমন একটাই দেশ রয়েছে যার ভূখণ্ডে অন্য কোনও দেশের সেনা প্রবেশ করে ১২০০ বর্গকিলোমিটার দখল করে ফেলেছে। আর কাপুরুষ প্রধানমন্ত্রী বলছেন, দেশের জমি কেউ নেয়নি। বিশ্বে শুধুমাত্র ভারতই এমন দেশ যার জমি দখল করে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজেকে দেশভক্ত হিসেবে দাবি করেন। এদিকে পুরো দেশ জানে ভারতের ভিতরে প্রবেশ করেছে চিনা সেনা। কেমন দেশভক্ত ও? আমি আপনাদের বলছি আমাদের সরকার থাকলে চিনা সেনাকে উৎখাত করে দেশের বাইরে ফেলে দিত। ১৫ মিনিটও লাগত না। আমাদের বায়ুসেনার ১৫ মিনিটও লাগত না চিনকে ১০০ কিলোমিটার দূরে পিছিয়ে দিত। এই প্রধানমন্ত্রী দেশকে বোঝে না, কৃষকদের বোঝে না, শ্রমিকদের শক্তি বোঝে না, হিন্দুস্তানের শক্তিই বোঝে না।”

 

[আরও পড়ুন: কাশ্মীরে রাতভর গুলির লড়াই, নিকেশ দুই জেহাদি]

এর আগেও চিন ইস্যুতে মোদি সরকারকে খোঁচা দিয়েছিলেন রাহুল। টুইটারে (Twitter) বুঝিয়েছিলেন ‘ক্রোনোলজি’। দাবি করেছিলেন, প্রধানমন্ত্রী প্রথমে বলেছিলেন সীমান্তে কোনও অনুপ্রবেশ হয়নি। এবং তারপরই ভারত চিনের (China) এক ব্যাংক থেকে বড় অঙ্কের ঋণ নেয়। এরপর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, চিন ভারতের ভিতরে ঢুকে ভূমি দখল করেছে। আর এখন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানাচ্ছেন কোনও অনুপ্রবেশ হয়নি। এরপরই প্রশ্ন তুলেছিলেন মোদি সরকার ভারতীয় সেনার পক্ষে না চিনের?

[আরও পড়ুন: ‘এই ধরণের মহিলাদের দেহ খেতেই পাওয়া যায়’, হাথরাস কাণ্ডে BJP নেতার মন্তব্যে বিতর্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement