BREAKING NEWS

৯ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় মৃতের দেহ কবরে ছুঁড়ে ফেলছেন স্বাস্থ্যকর্মীরা, ভয়াবহ ছবি পুদুচেরিতে

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 7, 2020 2:59 pm|    Updated: June 7, 2020 8:57 pm

In Puducherry health worker through corona patient body in dig

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমানবিক! কবর দেওয়ার সময় পুদুচেরিতে (Puducherry) ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় আক্রান্ত এক মৃতের দেহ। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়ায় নেট দুনিয়ায়। রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু হয় স্বাস্থ্যকর্মীদের এমন অমানবিক আচরণের বিরুদ্ধে। বিষয়টি প্রকাশ্যে আসায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন।

deadbody-2

সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, পুদুচেরিতে পিপিই পড়া চার স্বাস্থ্যকর্মী অ্যাম্বুল্যান্স থেকে বের করে আনছেন একটি নিথর দেহ। ঘটনাস্থলে থাকা এক স্বাস্থ্যকর্তার অনুমতিতে তা ছুঁড়ে ফেলছেন খুঁড়ে রাখা কবরে! স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ মেনে আক্রান্তের শরীর মোড়া নেই পলিথিনে। শুধুমাত্র সাদা কাপড়ে ঢেকে রাখা হয়েছে দেহ। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হওয়ার পরেই তা দাবানলের মত ছড়িয়ে যায়। তীব্র নিন্দার ঝড় শুরু হয় স্বাস্থ্যকর্মীদের (Health worker) বিরুদ্ধে। যাঁরা করোনা লড়াইয়ে প্রথম সারির যোদ্ধা, তাঁরা কীভাবে এহেন আচরণ করতে পারেন তাই নিয়ে উঠছে প্রশ্ন। পাশাপাশি, স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ আমান্য করে পলিথিনে না মুড়ে আক্রান্তের দেহ শুধুমাত্র সাদা কাপড়ে মুড়ে রাখায় করোনা সংক্রমণ ছড়ানোরও আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ফলে ভিডিও দেখে বাড়ছে আতঙ্কও।

 [আরও পড়ুন:অফিস খোলার প্রথম দিনই রেকর্ড সংক্রমণ, ফের কড়া লকডাউনের পথে বাংলাদেশে]

ঘটনার ভিডিও দেখে সমালোচনার ঝড় বয়ে যাওয়ায় নড়েচড়ে বসে প্রশাসন। তড়িঘড়ি তদন্তের আশ্বাস নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। জানা গিয়েছে, মৃত ব্যক্তি চেন্নাইয়ের বাসিন্দা। কর্মসূত্রে পুদুচেরি এসেছিলেন।

 [আরও পড়ুন:সোমবার থেকে খুলছে দিল্লির রেস্তরাঁ-ধর্মীয় স্থান, হাসপাতালে ভরতি নিয়ে বড়সড় সিদ্ধান্ত কেজরিওয়ালের]

ইন্ডিয়া এগেনস্ট করাপশন (India Against Corruption) নামে একটি সংস্থা জানায় যে, মৃতদেহের সঙ্গে অমানবিক আচরণ ভারতীয় দণ্ডবিধি ৫০০ ধারার পরিপন্থী। এক্ষেত্রে অভিযুক্ত স্বাস্থ্যকর্মী এবং তাঁদের ঊর্ধ্বতন আধিকারিককে মৃতের মানহানির জন্য জরিমানা-সহ শাস্তির মুখে পড়তে হতে পারে। তবে একটি মারণ ভাইরাস যেভাবে মানুষের মন থেকে মানবিকগুণগুলি মুছে দিতে পেরেছে, তা শতাব্দীর ইতিহাসে শ্রেষ্ঠ নজির গড়ে রাখবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে