২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‘আপনার অভাব অনুভব করছে দেশ’, জন্মদিনের শুভেচ্ছায় মনমোহনকে বললেন রাহুল

Published by: Biswadip Dey |    Posted: September 26, 2020 2:02 pm|    Updated: September 26, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ৮৮ বছরে পা দিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh)। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এদিন সকালে টুইট করে ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী থাকা মনমোহনকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

জন্মদিনের শুভেচ্ছাবার্তার মধ্যেও পরোক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) খোঁচা মেরেছেন রাহুল। তিনি লেখেন, ‘‘ড. মনমোহন সিংয়ের মতো একজন বিজ্ঞ প্রধানমন্ত্রীর অভাব ভারত অনুভব করে। তাঁর সততা, ভদ্রতাবোধ ও দায়বদ্ধতা আমাদের সকলের অনুপ্রেরণার উৎস। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। আগামী বছরটা খুব ভালো কাটুক।’’

প্রাক্তন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি টুইট করে জানান, ‘‘জন্মদিনের শুভেচ্ছা ড. মনমোহন সিংজিকে। ওঁর দীর্ঘ ও সুস্থ জীবনের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি।’’

নিজেদের টুইটার হ্যান্ডলে মনমোহন সিংকে শুভেচ্ছা জানিয়েছে কংগ্রেসও। দলের তরফে টুইট করা হয়, ‘‘আজ আমরা পালন করছি প্রতিটি ভারতীয়কে সামগ্রিকভাবে ভালো রাখার বিষয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের দেওয়া প্রতিশ্রুতিটিকে।’’ অন্য একটি টুইটে কংগ্রেস আরও দাবি করে, ‘‘বিশ্বের অন্যতম কর্মদক্ষ এক নেতা ড. মনমোহন সিংয়ের দেশের প্রতি দৃষ্টিভঙ্গি ছিল আপসহীন।’’ ভারত যে চিরকাল তাঁর কাছে ঋণী থাকবে সেকথাও জানানো হয় ওই টুইটে।

[আরও পড়ুন: ভেজাল রুখতে কড়া কেন্দ্র, এবার থেকে সরষের তেলে মেশানো যাবে না ভোজ্য তেলও!]

১৯৩২ সালের ২৬ সেপ্টেম্বর অধুনা পাকিস্তানের গগে জন্মগ্রহণ করেন মনমোহন সিং। ১৯৯১ সালে অর্থনৈতিক উদারীকরণ নীতি প্রবর্তন করার সময়ে দেশের অর্থমন্ত্রী ছিলেন তিনি। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন পিভি নরসিংহ রাও। পরে ২০০৪ সালে তিনি দেশের প্রধানমন্ত্রী হন। ২০১৪ সাল পর্যন্ত তিনি ক্ষমতায় ছিলেন। এরপর তাঁকে সরিয়ে ক্ষমতায় আসেন নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: ‘উঠো বিহারী, করো তৈয়ারি’, ভোটের দিন ঘোষণা হতেই নয়া স্লোগান নিয়ে হাজির লালু।]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement