BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ভারত করোনার সঙ্গে লড়ছে আর পাকিস্তান সন্ত্রাস ছড়াচ্ছে’, তোপ সেনাপ্রধানের

Published by: Monishankar Choudhury |    Posted: April 17, 2020 3:54 pm|    Updated: April 17, 2020 3:54 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাস ছড়ানোর দায়ে ফের পাকিস্তানকে একহাত নিলেন ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। কড়া ভাষায় ইসলামাবাদকে তুলোধোনা করে তিনি বলেন, যখন ভারত করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করছে, তখন পাকিস্তান সন্ত্রাস ছড়াতে ব্যস্ত।

[আরও পড়ুন: গোপনে পারমাণবিক অস্ত্র পরীক্ষা করেছে চিন, বিস্ফোরক অভিযোগ আমেরিকার]

ফের একবার রাওয়ালপিণ্ডির মুখোশ খুলে দিয়ে জেনারেল নারাভানে বলেন, “আমরা নিজেদের দেশের নাগরিকদের সাহায্য করার পাশাপাশি বিশ্বে করোনার ওষুধ পাঠাচ্ছি। কিন্তু এহেন পরিস্থিতিতেও পাকিস্তান সন্ত্রাসবাদ রপ্তানিতে ব্যস্ত।” শুক্রবার জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় পরিস্থিতি খতিয়ে দেখতে যান জেনারেল নারাভানে। সেখানে সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আজ ভারত-সহ গোটা বিশ্ব করোনা মহামারির সঙ্গে লড়াই করছে। কিন্তু এটা খুবই দুর্ভাগ্যজনক যে এমন সময়েও আমাদের পড়শি দেশ লাগাতার সন্ত্রাস ছড়িয়ে সমস্যা সৃষ্টি করার চেষ্টা করে যাচ্ছে।”

গত কয়েকমাস ধরেই বিশ্বে ত্রাস সৃষ্টি করেছে কোভিড-১৯ ভাইরাস। এই মারণ রোগের হাত থেকে রেহাই পায়নি ভারত এবং পাকিস্তানও। কিন্তু মহামারির প্রকোপ থামাতে সমস্ত শক্তি প্রয়োগ না করে জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর ক্রমাগত উসকানি দিয়ে চলেছে পাকিস্তান। ওই অঞ্চলে ভারতীয় সেনার ঘাঁটি লক্ষ্য কর লাগাতার গোলাবর্ষণ করছে পাক রেঞ্জার্সরা। পালটা জবাব দিচ্ছে ভারতীয় ফৌজও। সদ্য, পাক অধিকৃত কাশ্মীরের দুধনিওয়াল এলাকার ‘টেরর লঞ্চপ্যাড’গুলিতে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। শুধু তাই নয় এপ্রিলের শুরুতে কেরন সেক্টর দিয়ে কাশ্মীরে অনুপ্রবেশ করা পাঁচ পাক সন্ত্রাসবাদীকে নিকেশ করেছে সেনা।

কয়েকদিন আগেই রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ফের কাশ্মীর প্রসঙ্গ তোলার চেষ্টা করেছিল করোনার উৎসস্থল চিন। পালটা কড়া ভাষায় বেজিংকে অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার বার্তা দিয়েছিল ভারত। কূটনৈতিক বিশেষজ্ঞদের মতে, করোনা রুখতে যেভাবে বিশ্বে ওষুধ রপ্তানি করছে ভারত, তাতে আন্তর্জাতিক মঞ্চে নয়াদিল্লির কদর বাড়ছে। ফলে ভারতের উপর চাপ বাড়াতে চিনা কর্তাদের নির্দেশ মাফিক কাশ্মীরে পরিস্থিতি জটিল করে তোলার চেষ্টা করছে পাকিস্তান।

[আরও পড়ুন: পরিসংখ্যানে ভুল স্বীকার চিনের, ইউহানে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৫০ শতাংশ

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement