BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কোনও শর্ত ছাড়াই কুলভূষণ যাদবকে ‘কটূনৈতিক রক্ষাকবচ’ দিতে হবে, পাকিস্তানকে কড়া বার্তা ভারতের

Published by: Soumya Mukherjee |    Posted: July 16, 2020 12:09 pm|    Updated: July 16, 2020 3:48 pm

Give unconditional access to Kulbhushan Jadhav: India to Pakistan

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে গুপ্তচর সন্দেহে আটক কুলভূষণ যাদব (Kulbhushan Jadhav) -কে নিঃশর্ত (unconditional) কনসুলার অ্যাকসেস দিতে হবে। পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে এই দাবি জানানো হলে ভারতের তরফে। বৃহস্পতিবার একথাই জানা গেল ভারতীয় বিদেশমন্ত্রক সূত্রে। ইসলামাবাদ নানা অজুহাত দেখালেও এই বিষয় ভারত যে কোনও আপত্তিই শুনবে না পরিষ্কারভাবে তা বুঝিয়ে দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের তাণ্ডব রুখতে সারা বিশ্ব যখন ব্যস্ত তখনও নিজেদের পুরনো স্বভাব বদলাতে পারছে না পাকিস্তান। জম্মু ও কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি ও মর্টার ছোঁড়ার পাশাপাশি জঙ্গিদের অনুপ্রবেশ করানোরও চেষ্টা করছে। গত বছরের জুলাই মাসের পর থেকে কুলভূষণ যাদবের বিষয়ে কোনও উচ্চবাচ্য না করলেও গত বুধবার আচমকা তাঁর বিষয়ে মুখ খোলে পাকিস্তান। জানানো হয়, গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক কুলভূষণ যাদব মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার জন্য আবেদন জানাতে চান না। তার বদলে পাকিস্তান সরকারকে তাঁর প্রাণভিক্ষার যে আবেদন এখনও ঝুলে রয়েছে তাই ফের তুলে ধরতে চান।

[আরও পড়ুন: গুজরাটে মাদ্রাসার মধ্যেই ছাত্রীকে টানা চার বছর ধর্ষণ, অবশেষে গ্রেপ্তার অভিযুক্ত শিক্ষক ]

পাকিস্তানের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল দাবি করেন, মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার জন্য কুলভূষণ আবেদন করতে চান কি না সেই বিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল। কিন্তু, তিনি তা করতে রাজি হননি। তার বদলে এর আগে প্রাণভিক্ষার যে আর্জি পাক সরকারকে জানিয়েছিলেন তাই ফের এক বার তুলে ধরতে চেয়েছেন। এই বিষয়ে তাঁকে সাহায্য করার পাশাপাশি ইমরানের সরকার কুলভূষণকে দ্বিতীয়বার কনসুলার অ্যাকসেস দেবে।

পাকিস্তানের এই বিবৃতির পরেই তীব্র প্রতিবাদ জানায় দিল্লি। অভিযোগ করা হয়, কুলভূষণকে অত্যাচার করে বিবৃতি দিতে বাধ্য করা হয়েছে। তিনি যে গুপ্তচরবৃত্তি করতে গিয়েই ধরা পড়েছিলেন এটা প্রমাণ করতেই এই ধরনের ছক কষছে ইসলামাবাদ।

[আরও পড়ুন: পাইলটকে ‘হাত’ছাড়া করতে নারাজ রাহুল! সংযত হওয়ার বার্তা গেল গেহলটের কাছে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement