BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জুলাইতেও চালু হচ্ছে না আন্তর্জাতিক বিমান পরিষেবা, করোনা আবহে বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Published by: Sulaya Singha |    Posted: July 3, 2020 4:02 pm|    Updated: July 3, 2020 4:09 pm

India has extended international flights ban till July 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন থেকে ধীরে ধীরে আনলক হচ্ছে দেশ। আর সেই সঙ্গে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। যতদিন যাচ্ছে, দেশজুড়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে রাজি নয় কেন্দ্র। আর সেই জন্যই শুক্রবার জানিয়ে দেওয়া হল, আগামী ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধই থাকবে।  

এর আগে গত মাসে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছিলেন, মধ্য জুলাই থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হতে পারে। তবে সবটাই নির্ভর করবে করোনা পরিস্থিতির উপর। এরপর গত শুক্রবার কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়, ১৫ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবায় জারি থাকবে নিষেধাজ্ঞা। অর্থাৎ আনলক টুয়ে পরিষেবা চালুর সম্ভাবনা জিইয়েই রেখেছিল সরকার। কিন্তু এদিন একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে স্পষ্ট করে দেওয়া হল, চলতি মাসে বিদেশে বিমান যাতায়াত বন্ধই থাকবে। 

[আরও পড়ুন: ‘গালওয়ান উপত্যকা আমাদের’, চিনকে হুঁশিয়ারি দিয়ে হুঙ্কার প্রধানমন্ত্রী মোদির]

DGCA-এর তরফে বলা হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে আগের মতোই কার্গো বিমান ও স্পেশ্যাল বিমান চলবে। এছাড়াও বিশেষ পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের অনুমতি নিয়ে বিশেষ কয়েকটি রুটে বিমান উড়ান ভরতে পারে। 

উল্লেখ্য, প্রতিদিনই দেশজুড়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে মারণ ভাইরাসের কবলে পড়েছেন ২০ হাজারেরও বেশি মানুষ। এই পরিস্থিতিতে ১২ আগস্ট পর্যন্ত বাতিল করে দেওয়া হয়েছে লোকাল-প্যাসেঞ্জার এবং এক্সপ্রেস ট্রেন চলাচলও। এবার আন্তর্জাতিক বিমান পরিষেবা চালুর ক্ষেত্রে ধীরে চলো নীতি নিল কেন্দ্র। প্রসঙ্গত, আন্তর্জাতিক বিমান পরিষেবা যাতে এখনই শুরু না করা হয়, তার জন্য কেন্দ্রের কাছে আরজি জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শেষমেশ দেখা গেল, সংক্রমণ ঠেকাতে চলিতি মাসে পরিষেবা নতুন করে চালু না করারই সিদ্ধান্ত নিল মোদি সরকার।  

[আরও পড়ুন: করোনা আক্রান্ত লকেট চট্টোপাধ্যায়, আপাতত হোম আইসোলেশনে বিজেপি সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে