১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মিলছে না স্বস্তি, ২৪ ঘণ্টায় দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ

Published by: Sulaya Singha |    Posted: February 4, 2021 10:01 am|    Updated: February 4, 2021 11:17 am

India reports 12,899 new Corona cases and 107 deaths in the last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুয়েক আগে দেশে এক ধাক্কায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেকটা কমলেও ফের তা উর্ধ্বমুখী। দেশজুড়ে টিকাকরণ শুরু হলেও এখনও পুরোপুরি বাগে আনা সম্ভব হয়নি মারণ ভাইরাসকে। তবে স্বস্তি একটাই। প্রতিদিনই বাড়ছে করোনা জয়ীর সংখ্যা। আশার আলো জাগাচ্ছে নিম্নমুখী অ্যাকটিভ কেসের গ্রাফও।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে (India) মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৯০ হাজার ১৮৩। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২ হাজার ৮৯৯ জন। সংখ্যাটি গতকালের তুলনায় বেশি হলেও ২৪ ঘণ্টায় অবশ্য নমুনা টেস্টেরও পরিমাণ বেশি। আইসিএমআরের তথ্য অনুযায়ী, একদিনে মোট ৭ লক্ষ ৪২ হাজার ৮৪১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

[আরও পড়ুন: প্রোপাগান্ডা করে ভারতের ঐক্য ভাঙা যাবে না, বিদেশি তারকাদের তোপ অমিত শাহর]

প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে ভারতে করোনা চিকিৎসাধীন ১ লক্ষ ৫৫ হাজার ২৫। তবে করোনা এখনও কাড়ছে প্রাণ। একদিনেই যেমন করোনার বলি ১০৭ জন। দেশে মারণ ভাইরাস এখনও পর্যন্ত প্রাণ কেড়েছে মোট ১ লক্ষ ৫৪ হাজার ৭০৩ জনের। তবে করোনাকে জয় করে এগিয়ে যাওয়ার দিশা দেখাচ্ছেন কোভিডজয়ীরা। গত ২৪ ঘণ্টায় এই রোগকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৮২৪ জন। এখনও পর্যন্ত ১ কোটি ৪ লক্ষ ৮০ হাজার ৪৫৫ জন কোভিডকে জয় করেছেন।

নতুন বছরের শুরুর দিকে, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। তা চলছে দ্রুতহারে। কেন্দ্রের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত ৪৪ লক্ষের বেশি ফ্রন্টলাইন যোদ্ধাকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। তবে একইসঙ্গে কোভিড চিহ্নিতকরণের জন্য চলছে টেস্টিংও। আইসিএমআরের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১৯ কোটি ৯২ লক্ষ ১৬ হাজার ১৯।

[আরও পড়ুন: ৩০ কোটি ভারতীয় আক্রান্ত হয়েছিলেন করোনায়! দাবি সরকারি সেরো সার্ভের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে