ad
ad

Breaking News

Amit Shah

প্রোপাগান্ডা করে ভারতের ঐক্য ভাঙা যাবে না, বিদেশি তারকাদের তোপ অমিত শাহর

এদিকে, লালাকেল্লায় 'নিশান সাহিব' পতাকা ওড়ানোর অভিযোগে গ্রেপ্তার এক।

Farmer protest: No propaganda can deter India’s unity, said Amit Shah | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 4, 2021 9:50 am
  • Updated:February 4, 2021 11:14 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রোপাগান্ডা করে ভারতের একতাকে ভাঙা যাবে না। কৃষক বিক্ষোভে সমর্থন জানানো বিদেশি তারকাদের এভাবেই একহাত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দীর্ঘ টুইট করে জানিয়ে দিলেন, ভারত নিজেদের সমস্যা মেটাতে জানে। এর জন্য বিদেশিদের মন্তব্যের প্রয়োজন হবে না।

কৃষি আইনের বিরুদ্ধে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সমর্থনে হঠাৎই সুর চড়িয়েছেন বিদেশি তারকারা। কৃষকদের সমর্থন জানিয়ে টুইট করেন পপতারকা রিহানা, পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ, প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফারা। আর এর বিরুদ্ধেই বুধবার তোপ দাগেন অমিত শাহ। প্রোপাগান্ডা করে ভারতের ঐক্য ভাঙার চেষ্টা করা হচ্ছে বলে ওঠে অভিযোগ। কিন্তু বিদেশি শক্তি যে কোনওভাবেই দেশের এই একতা ভাঙতে পারবে না, তাই স্পষ্ট করে দেন তিনি।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে দুর্ঘটনাগ্রস্ত কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর গাড়ি]

টুইটারে তিনি লেখেন, “কোনও প্রোপাগান্ডাই ভারতের একতাকে নষ্ট করতে পারবে না। ভারতকে সাফল্যের শিখরে পৌঁছনো থেকে আটকানোর ক্ষমতা কোনও অপপ্রচারের নেই। প্রোপাগান্ডা করে ভারতের ভাগ্য নির্ধারণ করা সম্ভব নয়। এটা শুধুমাত্র উন্নয়নের মাধ্যমেই হবে। আর সেই লক্ষ্যে পৌঁছতে ভারত সর্বদা ঐক্যবদ্ধই থাকবে।”

বিদেশি সেলিব্রিটিদের টুইট নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে উঠলে কেন্দ্রের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। যেখানে বিদেশিদের ভারতের অভ‌্যন্তরীণ ব‌্যাপারে মাথা না ঘামাতে বলা হয়েছে। সেই বিজ্ঞপ্তিটিও নিজের টুইটের সঙ্গে জুড়ে দেন অমিত শাহ। উল্লেখ্য, এর আগে কৃষকদের সমর্থনে বার্তা দিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। সেই সময়ও ভারতের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। এবার হলিউড তারকার টুইটের পরই দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাচ্ছে কেন্দ্রীয় সরকার।

এদিকে, সাধারণতন্ত্র দিবসে লালাকেল্লায় ‘নিশান সাহিব’ পতাকা ওড়ানোর অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হল। আর ১২ জন সন্দেহভাজনের তালিকাও সামনে এনেছে দিল্লি পুলিশ। অশান্তি রুখতে আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে সিঙ্ঘু, সাবোলি, গাজিপুর-সহ দিল্লির একাধিক সীমান্ত। সমস্ত গাড়িকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, কাশ্মীরে শহিদ ভারতীয় জওয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ