BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, কাশ্মীরে শহিদ ভারতীয় জওয়ান

Published by: Biswadip Dey |    Posted: February 4, 2021 9:08 am|    Updated: February 4, 2021 10:48 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান (Pakistan)। বুধবার জম্মু ও কাশ্মীরের (J&K) রাজৌরিতে (Rajouri) আচমকাই গোলাগুলি বর্ষণ শুরু করে পাক সেনা। পালটা জবাব দেয় ভারতও। সেই সময়ই পাক সেনার ছোঁড়া গুলিতে শহিদ হলেন এক ভারতীয় জওয়ান। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, নিহত জওয়ানের নাম লক্ষ্ণণ। এই নিয়ে নতুন বছরে চারজন জওয়ানের মৃত্যু হল পাক সেনার হামলায়।

সেনার এক মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, এদিন অন্যান্য বারের মতোই কোনও প্ররোচনা ছাড়াই গুলি চালাতে শুরু করে পাক সেনা। তখনই তাদের ছোঁড়া গুলিতে মারাত্মক জখম হন ওই জওয়ান। প্রচুর রক্তক্ষরণ হয় তাঁর। শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি তাঁকে। শহিদ জওয়ান সম্পর্কে ওই মুখপাত্র বলেন, ”লক্ষ্ণণ ছিলেন একজন সাহসী, অনুপ্রাণিত ও কর্তব্যনিষ্ঠ সৈনিক। তাঁর ত্যাগ ও নিষ্ঠার জন্য দেশ তাঁর কাছে চিরকৃতজ্ঞ থাকবে।” প্রসঙ্গত, রাজস্থানের যোধপুরের বাসিন্দা ছিলেন লক্ষ্মণ।

[আরও পড়ুন: অর্ণবের বিরুদ্ধে মানহানির মামলা মুম্বই পুলিশকর্তার, টিআরপি বিতর্কের মধ্যেই বাড়ল অস্বস্তি]

এর আগে গত ১৮ জানুয়ারি সেনার নন কমিশনড অফিসার নায়েক নিশান্ত শর্মা পাক সেনার গুলিতে আহত হন। পরে ২৪ জানুয়ারি তাঁর মৃত্যু হয় উধমপুর কমান্ড হাসপাতালে। ২১ জানুয়ারি হাবিলদার নির্মল সিং পাক গোলার আঘাতে শহিদ হয়েছিলেন পুঞ্চ জেলায়। তার আগে বছরের প্রথম দিনেই রাজৌরিতে পাক সেনার গুলিতে প্রাণ হারান সুবেদার রবিন্দর।

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের সীমান্ত এলাকায় বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করতে দেখা গিয়েছে পাকিস্তানকে। অভিযোগ, জঙ্গিদের অনুপ্রবেশের সুযোগ করে দিতেই অনেক সময় গুলি চালায় পাক সেনা। বিনা প্ররোচনাতেই গোলাগুলি বর্ষণের ফলে বহু ক্ষেত্রেই সেনার পাশাপাশি সাধারণ মানুষদেরও মৃত্যু হয়। সম্পত্তি ও কৃষিজমির ক্ষয়ক্ষতি হয়। গত মঙ্গলবারই ২৪ ঘণ্টার মধ্যে দু’বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করতে দেখা গিয়েছে পাক সেনাদের।

[আরও পড়ুন: কৃষকদের মহাপঞ্চায়েতে আচমকাই দুর্ঘটনা! মঞ্চ ভেঙে ধরাশায়ী রাকেশ টিকাইত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement