BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অর্ণবের বিরুদ্ধে মানহানির মামলা মুম্বই পুলিশকর্তার, টিআরপি বিতর্কের মধ্যেই বাড়ল অস্বস্তি

Published by: Biswadip Dey |    Posted: February 3, 2021 6:58 pm|    Updated: February 3, 2021 7:08 pm

Mumbai cop files criminal defamation complaint against Arnab Goswami | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অস্বস্তিতে অর্ণব গোস্বামী (Arnab Goswami)। রিপাবলিক টিভির এডিটর ইন চিফের বিরুদ্ধে মানহানির মামলা করলেন মুম্বই পুলিশের (Mumbai Police) ডেপুটি কমিশনার অভিষেক ত্রিমুখে। কেবল অর্ণবই নন, তাঁর স্ত্রী সাম্যব্রত রায় গোস্বামী, রিপাবলিক টিভির কর্ণধার এবং এআরজি আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধেও মামলা হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পরে ডিএসপির বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে অর্ণবের বিরুদ্ধে। সরকারি আইনজীবীর মাধ্যমে এই মানহানির অভিযোগ জমা করা হয়েছে। জানানো হয়েছে, অভিযোগটি প্রথমে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রক মঞ্জুর করেছে। তারপর তা দায়ের করেছেন আইনজীবী।‌‌ মানহানি সম্পর্কিত এই মামলায় ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে অর্ণবের বিরুদ্ধে। সংবিধানের ৪৯৯, ৫০০ ও ৫০১ ধারায় মামলা করা হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশ থেকে আসা মুসলিমরা সাম্প্রদায়িক, ফের বিতর্কিত মন্তব্য অসমের মন্ত্রীর]

এমনিতেই টিআরপি কেলেঙ্কারি কাণ্ডে (TRP Scam) ক্রমশ চাপ বাড়ছে অর্ণবের উপরে। গত মাসেই প্রাক্তন BARC কর্তা অভিযোগ এনেছেন, ভুয়ো টিআরপি রেটিংয়ের জন্য তাঁকে ঘুষ দিয়েছেন অর্ণব। দু’বার ঘুরতে যাওয়ার জন্য মোট ১২ হাজার মার্কিন ডলার এবং গত তিনবছরে সবমিলিয়ে প্রায় ৪০ লক্ষ টাকা দেওয়ার অভিযোগ জানিয়েছেন তিনি। আদালতে জমা দেওয়া সাড়ে তিন হাজার পাতার অতিরিক্ত চার্জশিটে এমনটাই জানিয়েছে মুম্বই পুলিশ।

জানা গিয়েছিল, সেই চার্জ শিটের একটা বড় অংশ জুড়েই ছিল ওই কর্তার সঙ্গে অর্ণবের হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট। সেই চ্যাটে নানা বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছিল অর্ণবকে। যা নিয়ে তোলপাড় পড়ে যায়। সব মিলিয়ে চাপ যথেষ্টই রয়েছে জনপ্রিয় সাংবাদিকের উপরে। এর মধ্যেই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হওয়ায় সেই চাপ যে বাড়ল তাতে সন্দেহ নেই।

[আরও পড়ুন: দুই সেনাকর্তার মধ্যে তুঙ্গে বিবাদ, তদন্তের নির্দেশ দিলেন সেনাপ্রধান নারাভানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে