BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে ফের করোনা আক্রান্তের সংখ্যায় বড়সড় বৃদ্ধি, স্বস্তি দিয়ে বাড়ছে সুস্থতার হারও

Published by: Subhajit Mandal |    Posted: July 8, 2020 9:57 am|    Updated: July 8, 2020 9:57 am

India reports a spike of 22,752 new COVID19 cases and 482 deaths

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন পেরিয়ে আনলক শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ছে দেশের করোনা আক্রান্তের সংখ্যা। ব্যতিক্রম হল না বুধবারও। এদিন ফের ২২ হাজারের বেশি মানুষ নতুন করে COVID-19 আক্রান্ত হলেন। সেই সঙ্গে দেশের মোট আক্রান্তের সংখ্যা সাড়ে সাত লক্ষের কাছাকাছি পৌঁছে গেল। যা রীতিমতো আতঙ্কের। তবে, এর মাঝেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। ইতিমধ্যেই সাড়ে ৪ লক্ষের বেশি মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া
পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৭৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ৪২ হাজার ৪১৭ জন। এদের মধ্যে ৪ লক্ষ ৫৬ হাজার ৮৩১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ৬৪ হাজার ৯৪৪ জন । অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় দু’লক্ষ বেশি। সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল রয়েছে উপরে। এর মধ্যে ব্রাজিলের তুলনায় ভারতের সংক্রমণের হার কিছুটা হলেও বেশি।

[আরও পড়ুন: অমানবিক! ফুটপাতে করোনা রোগীর দেহ ফেলে পালাল দুই স্বাস্থকর্মী, ভাইরাল ভোপালের ভিডিও]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৮২ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২০ হাজার ৬৪২ জনে। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ৪ লক্ষ ৭৩ হাজার ৭৭১ জন মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। প্রায় প্রতিদিনই দু’লক্ষের বেশি মানুষের নতুন করে করোনা পরীক্ষা করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement