৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৭ লক্ষ, কুড়ি হাজারের গণ্ডি টপকাল মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2020 9:35 am|    Updated: July 7, 2020 9:45 am

India's COVID19 case tally crosses 7 lakh mark with 22,252 new cases

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাদ মানছে না দেশের করোনা সংক্রমণের গতি। আনলকের দ্বিতীয় পর্যায় শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই ২০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন এই মারণ রোগে। ব্যতিক্রম হল না মঙ্গলবারও। এদিন ফের ২২ হাজারের বেশি মানুষ নতুন করে COVID-19 আক্রান্ত হলেন। সেই সঙ্গে দেশের মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৭ লক্ষ।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া
পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ২৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ১৯ হাজার ৬৬৫ জন। এদের মধ্যে ৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৫ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ৫৯ হাজার ৫৫৭ জন । অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় দেড় লক্ষ বেশি। সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল রয়েছে উপরে। এর মধ্যে ব্রাজিলের তুলনায় ভারতের সংক্রমণের হার কিছুটা হলেও বেশি।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে টাকার বিনিময়ে মিলছে করোনা নেগেটিভের সার্টিফিকেট, অভিযুক্ত বেসরকারি হাসপাতাল ]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৬৭ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২০ হাজার ১৬০ জনে। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে এক কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। প্রায় প্রতিদিনই দু’লক্ষের বেশি মানুষের নতুন করে করোনা পরীক্ষা করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement