BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা সংক্রমিতের সংখ্যা, মোট আক্রান্ত ৭ লক্ষ ছুঁইছুঁই

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2020 9:43 am|    Updated: July 6, 2020 9:44 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাদ মানছে না দেশের করোনা সংক্রমণের গতি। রবিবার রাতেই মোট সংক্রমণের নিরিখে রাশিয়াকে টপকে গিয়েছিল ভারত। সোমবার সকালে দেখা গেল গত ২৪ ঘণ্টায় ফের ২৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই মারণ রোগে।

[আরও পড়ুন: আনলকের দ্বিতীয় পর্বে হু হু করে বাড়ল সংক্রমণ, রাশিয়াকে টপকে বিশ্বের তিন নম্বরে ভারত]

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া
পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ হাজার ২৪৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩ জন। এদের মধ্যে ৪ লক্ষ ২৪ হাজার ৪৩৩ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ৫৩ হাজার ২৮৭ জন । অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় দেড় লক্ষ বেশি। সংক্রমণের নিরিখে গতকাল রাতেই রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল রয়েছে উপরে। রাশিয়ার তুলনায় ভারতের সংক্রমণের গতি অনেক বেশি হলেও, ব্রাজিল এবং আমেরিকার তুলনায় তা কমই।

[আরও পড়ুন: আর বিনামূল্যে মিলবে না করোনা পরীক্ষার সুযোগ, সিকিমে এবার নতুন নিয়ম]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২৫ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৯ হাজার ৬৯৩ জনে। আনলকের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই ২০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। যে গতিতে ভারত এগোচ্ছে, তাতে আগামী দিনে দেশের চিকিৎসাব্যবস্থার উপর বড় সংকট আসতে পারে, আশঙ্কা চিকিৎসকদের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement