১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

সেনা-অসম রাইফেলসের যৌথ অভিযান, উদ্ধার জঙ্গিদের হাতে বন্দি ONGC’র ২ কর্মী

Published by: Monishankar Choudhury |    Posted: April 24, 2021 1:16 pm|    Updated: April 24, 2021 1:16 pm

Indian Amy and Assam Rifles rescue two ONGC workers from Mon | Sangbad Pratidin

ফাইল ছবি

অর্ণব আইচ: অসমে (Assam) অপহৃত তেল ও গ্যাস সংস্থা ONGC’র তিন কর্মীর মধ্যে দু’জনকে উদ্ধার করেছে সেনাবাহিনী ও অসম রাইফেলসের যৌথবাহিনী।

[আরও পড়ুন: অক্সিজেনের জন্য হাহাকার, অমৃতসরের হাসপাতালে মৃত্যু ৫ জনের, দিল্লিতে আরও তীব্র সংকট]

সেনা সূত্রে খবর, শুক্রবার রাতে গোপন খবরের ভিত্তিতে নাগাল্যান্ডের মন জেলার একটি এলাকায় অভিযান চালায় ভারতীয় ফৌজ ও অসম রাইফেলসের একটি যৌথবাহিনী। জঙ্গিদের এক গোপন ডেরা থেকে উদ্ধার করা হয় অলকেশ শইকিয়া ও মোহিনীমোহন গগৈ নামের ওএনজিসি’র দুই কর্মীকে। সন্ত্রাসবাদীদের অস্থানা থেকে একটি অত্যাধুনিক একে-৪৭ রাইফেলও উদ্ধার করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনাকর্তার বক্তব্য, এই অপহরণ কাণ্ডে অসমের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা (স্বাধীন)-কে মদত দিচ্ছে আলোচনা বিরোধী নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন (খাপলাং)।

উল্লেখ্য, গত বুধবার শিবসাগর জেলার লাকোয়ায় ওএনজিসি’র রিগ থেকে দু’জন ইঞ্জিনিয়ার ও এক জুনিয়র টেকনিশিয়ানকে অপহরণ করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। সংস্থাটি জানিয়েছিল, ওই দিন লাকোয়া তৈলক্ষেত্রে আচমকা হানা দেয় একদল দুষ্কৃতী। ওএনজিসি’র একটি গাড়িতে করে তিন কর্মীকে তুলে নিয়ে যায় তারা। পড়ে অসম-নাগাল্যান্ড সীমান্তে নিমনাগড় জঙ্গল থেকে গরীতিকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। ইতিমধ্যে এই বিষয়ে স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। নামপ্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিকের মতে, এই ঘটনার নেপথ্যে রয়েছে আলোচনা বিরোধী উলফা (স্বাধীন) নামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। জড়িত থাকতে পারে নাগা জঙ্গি সংগঠন NSCN (K)।

[আরও পড়ুন: অক্সিজেনের জন্য হাহাকার, অমৃতসরের হাসপাতালে মৃত্যু ৫ জনের, দিল্লিতে আরও তীব্র সংকট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement