১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সীমান্তে যুদ্ধের প্রস্তুতি পাক সেনার, ভারতীয় জওয়ানের গুলিতে নিকেশ ২

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 31, 2018 10:57 am|    Updated: December 31, 2018 10:57 am

Indian army foils Pak infiltration

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে বিরাট সেনাবাহিনী ও অস্ত্র মজুত করছে পাকিস্তান। শুধু তাই নয়। পাকিস্তানি বর্ডার অ্যাকশন টিম বা ব্যাটের সহযোগিতায় কাশ্মীরের নওগাম সেক্টরের নিয়ন্ত্রণরেখা পেরনোর চেষ্টাও করে পাক জওয়ানরা। পালটা ভারতীয় জওয়ানদের গুলিতে নিকেশ হয়েছে দুই পাক সেনা। এরপর নিয়ন্ত্রণরেখায় প্রচুর যুদ্ধসামগ্রী খুঁজে পেয়েছে সেনাবাহিনী। এরপরই যুদ্ধের প্রস্তুতি নেওয়া শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী।

[নেতাজিকে বিরল সম্মান, আন্দামানের তিনটি দ্বীপের নাম বদলালেন মোদি]

ভারতীয় সেনার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সীমান্তে ব্যাপক পরিমাণে যুদ্ধসামগ্রী মজুত করেছে পাকিস্তানি সেনা। সেনাবাহিনীর অনুমান, নওগাম সেক্টরের পোস্ট থেকেই ভারতে আক্রমণের ছক কষছে পাকিস্তান। তাই পালটা প্রস্তুতি নিয়ে রেখেছে ভারতও। সীমান্তবর্তী এলাকায় ট্যাঙ্ক মজুত করেছে ভারতীয় সেনাবাহিনীও। রবিবার রাতে মৃত দুই ব্যক্তির গায়ে ভারতীয় সেনাবাহিনী ও বিএসএফের পোশাক ছিল। তাদের কভার ফায়ার দিচ্ছিল পাকিস্তানি সেনা। পাকিস্তানি সেনা ও জঙ্গিদের ভারতীয় সীমান্তে ঢুকতে সাহায্য করে বর্ডার অ্যাকশন টিম। যাতে ভারতীয় সীমান্তে আক্রমণ করা সহজ হয়। ভারতীয় সেনার পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, “রবিবার রাতে নিয়ন্ত্রণরেখায় জঙ্গলের কাছে লুকিয়ে ছিল দু’জন। আর পাকিস্তানি সেনা কভার ফায়ার করছিল। পাকিস্তানি পোস্ট থেকে মর্টার ও রকেট লঞ্চারও চালানো হয়েছে। আভাস পেয়েই সীমান্তে প্রস্তুতি শুরু করে ভারতীয় সেনা। পাকিস্তানকে কড়া জবাব দিয়েছে ভারত। সারা রাত সীমান্তে লড়াই চলেছে।”

[বাঁদর মেরে মাংস খেতে খেতে ফেসবুক লাইভ, শ্রীঘরে ৬ যুবক]

তল্লাশি অভিযান চালিয়ে দুই পাক সেনার মৃতদেহ উদ্ধার করেছে জওয়ানরা। সেনাবাহিনীর অনুমান, কভার ফায়ারের সুযোগে আরও কিছু পাক সেনা নিয়ন্ত্রণরেখা থেকে পাকিস্তান সীমান্তের দিকে পালিয়েছে। এখনও তল্লাশি অভিযান চলছে। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, “নিয়ন্ত্রণরেখায় কড়া নজর রাখছে ভারতীয় সেনা। ফের সীমান্তে হামলা চালাতে পারে পাকিস্তানি সেনা। ভারতও যুদ্ধের প্রস্তুতি নিয়ে রেখেছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে