BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নজরদারি চালাতে চিনা ড্রোন ব্যবহার পাকিস্তানের, সীমান্ত পেরোতেই গুলি করে নামাল ভারতীয় সেনা

Published by: Abhisek Rakshit |    Posted: October 24, 2020 3:47 pm|    Updated: October 24, 2020 3:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে (India) চাপে রাখতে বরাবরই চিনের (China) সাহায্য নিয়ে এসেছে পাকিস্তান (Pakistan)। অত্যাধুনিক যুদ্ধাস্ত্র থেকে শুরু করে যুদ্ধবিমান, এমনকী নজরদারি চালানোর ড্রোনের জন্যও কার্যত বেজিংয়ের দিকে তাকিয়ে থাকে ইসলামাবাদ (Islamabad)। এবার ভারতীয় ভূখণ্ডে নজরদারি চালাতে আসা সেরকমই একটি ড্রোনকে গুলি করে নামাল ভারতীয় সেনা (Indian Army)।

শনিবার জম্মু–কাশ্মীরের (Jammu-Kashmir) কেরন সেক্টরে (Keran Sector) সকাল আটট না আচমকাই ঢুকে পড়ে পাকিস্তানি ড্রোনটি। নজরে পড়তেই এরপর সেটিকে গুলি করে নামায় ভারতীয় সেনা। পরীক্ষার পর দেখা যায়, ড্রোনটি চিনে তৈরি। প্রাথমিকভাবে সন্দেহ, ভারতীয় সীমান্তে নজরদারি চালাতে, কোথায় কোথায় সেনা ছাউনি রয়েছে, তা জানতেই বোধহয় ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছিল। সংবাদসংস্থা এএনআই টুইটে জানিয়েছে, ‘‌‘‌শনিবার জম্মু–কাশ্মীরের কেরন সেক্টরে পাকিস্তানি ড্রোনটি দেখামাত্রই সেটিকে গুলি করে নামায় ভারতীয় সেনা। DJI Mavic 2 pro ড্রোনটি তৈরি ‌করা হয়েছে চিনে।’‌’‌ ‌আর এর থেকেই ফের স্পষ্ট ভারতের উপর চাপ বাড়াতে পিছন থেকে পাকিস্তানকে মদত জোগাচ্ছে লাল চিন।

 

[আরও পড়ুন: ‘ভগবান থামতে বলছেন’, নাটকীয় টুইটে করোনা আক্রান্ত হওয়ার কথা ঘোষণা ফড়ণবিসের]

লাদাখে চিনের সঙ্গে সংঘর্ষ হওয়ার পর থেকেই কাশ্মীর সীমান্তেও নজরদারির পরিমাণ বাড়িয়েছে ভারত। অন্যদিকে ‘বন্ধু’ চিনের উসকানিতে যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার ফাঁকে মদতপুষ্ট জঙ্গিদের ক্রমাগত ভূস্বর্গে ঢোকানোর চেষ্টাও চালাচ্ছে পাকিস্তান। সম্প্রতি এই বিষয়ে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) লস্কর-ই-তইবা প্রধান হাফিজ সইদ ও হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনকে ডেকে নির্দেশ দিয়েছে বলেও জানা গিয়েছে। যদিও এই খবর পাওয়ার পর থেকে তৎপরই ছিল ভারতীয় সেনা। পাকিস্তানের যেকোনও অপকর্মের যোগ্য জবাব দেওয়ার জন্য প্রস্তুত তাঁরা। মনে করা হচ্ছে, ওই ড্রোন পাঠানোও চিন–পাকিস্তানের সেই চক্রান্তেরই অংশ।

[আরও পড়ুন: যৌন হেনস্তার প্রতিবাদের মাশুল, যোগীর রাজ্যে বাড়িতে ঢুকে ছাত্রীকে গুলি করল তিন যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement