BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেন থেকে ভারতীয় দম্পতিকে উদ্ধার করলেন সুষমা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 23, 2017 3:08 pm|    Updated: February 23, 2017 4:06 pm

Indian couple rescued from war torn Yemen, courtesy Sushma

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার মারফত আম আদমির সাহায্যের জন্য যেন সবসময়ই প্রস্তুত রয়েছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ৷ এবার আবারও কেবল টুইটকে হাতিয়ার করেই যুদ্ধ বিধ্বস্ত ইয়ামেনে আটকে পড়া ভারতীয় দম্পতির ত্রাতা হয়ে উঠলেন সুষমা স্বরাজ৷

জানা গিয়েছে, এডেনে আটকে পড়া ভারতীয় বাণিজ্যিক জাহাজ ‘জগপ্রভা’-র প্রধান অফিসার সুব্রত শুক্লা বিদেশমন্ত্রীকে টুইট করেন। তিনি লেখেন, স্ত্রী’র সঙ্গে তিনি জাহাজে আটকে পড়েছেন। উদ্ধারের জন্য কেন্দ্রের সাহায্য চান। বিষয়টি জানতে পেরে তাঁদের সাহায্যে এগিয়ে আসেন বিদেশমন্ত্রী৷ খবর মিলতেই সঙ্গে সঙ্গে কাজে নেমে পড়েন সুষমা। টুইটারের মাধ্যমেই তিনি ভারতীয় নৌসেনার সঙ্গে যোগাযোগ করেন। জানতে চান, ওই এলাকায় কোনও রণতরী রয়েছে কি না।

সুষমার টুইটে জবাবও পেয়ে যান। নৌসেনার মুখপাত্র জানান, ভারতীয় নৌসেনার একটি জাহাজ এডেনের থেকে ৩৫০ নটিক্যাল মাইল পূর্বে অবস্থান করছে।

(প্রতারণার অভিযোগে আটক রিঙ্গিং বেলস কর্তা)

আটক ব্যক্তিদের কীভাবে সাহায্য করা যায় তা নিয়ে নৌসেনাকে প্রশ্ন করেন সুষমা৷ উত্তরে নৌসেনার তরফে জানানো হয়, আটক ব্যক্তিদের উদ্ধার করতে কমপক্ষে ২৪ ঘণ্টা সময় লাগবে৷ পাশাপাশি খোঁজ-খবর নিয়ে বিদেশমন্ত্রী জানতে পারেন, জাহাজটিতে মোট ২৩ জন আটকে রয়েছেন যার মধ্যে ন’জন ক্রু সদস্য৷ আর এই কথা শুনেই বেজায় রেগে যান সুষমা৷ সকলের কথা অগ্রাহ্য করে ভুল সিদ্ধান্ত নিয়ে বিপদে পড়ায় শুক্লাকে কটাক্ষ করেন তিনি৷ কিন্তু একজন দক্ষ অভিভাবকের মতো ধমকের পাশাপাশি বিদেশমন্ত্রী তাঁকে আশ্বাসও দেন৷ খুব শীঘ্রই তাঁদের উদ্ধার করা হবে জানিয়ে দেন মন্ত্রী৷ এরপর বিষয়টি সম্পর্কে মনোহর পারিকরের সঙ্গেও কথা বলেন তিনি৷

(মুসলিম প্রার্থীদের টিকিট দেওয়া উচিত ছিল বিজেপির: রাজনাথ সিং)

শেষে সুব্রতদের তিনি আশ্বাস দেন, ভারতীয় নৌসেনা তাঁদের উদ্ধার করবে। একইসঙ্গে তিনি মনে করিয়ে দেন, বর্তমান পরিস্থিতিতে কোনও ভারতীয়কেই ইয়েমেনে যাওয়ার অনুমতি দেবে না সরকার। কেন্দ্রের নির্দেশ পেয়ে ওই ভারতীয় দম্পতিকে উদ্ধার করে নিয়ে আসে নৌসেনার জাহাজ। টুইটারে সুষমাকে ধন্যবাদ জানান ওই নাবিক-দম্পতি। জবাবে বিদেশমন্ত্রী লেখেন, সকলের নৌসেনাকে ধন্যবাদ জানানো উচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement