Advertisement
Advertisement
Bhopal

‘লাহোরে উড়বে তেরঙ্গা’, স্বাধীনতা দিবসের আগে হুঙ্কার বিজেপি বিধায়কের

লাহোরে তেরঙ্গা উড়িয়ে ভগৎ সিংকে শ্রদ্ধা, বললেন বিধায়ক।

Indian flag will hosted in Lahore, says Bhopal's BJP MLA। Sangbad Pratidin
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:August 14, 2023 7:57 pm
  • Updated:August 14, 2023 8:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভগৎ সিংকে শ্রদ্ধা জানিয়ে পাকিস্তানের লাহোরে ওড়ানো হবে ভারতের পতাকা। স্বাধীনতা দিবসের প্রাক্কালে এমনই হুঙ্কার দিলেন বিজেপি বিধায়ক রামেশ্বর শর্মা।

আগামিকাল ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস। তার আগে আজ সোমবার মধ্যপ্রদেশের বেশ কিছু জেলায় স্বাধীনতা সংগ্রামীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তেরঙ্গা যাত্রার আয়োজন করেছিল গেরুয়া শিবির। ভোপালে হুজুর বিধানসভার বিধায়ক রামেশ্বর শর্মার নেতৃত্বে তেরঙ্গা যাত্রার সূচনা হয়।

Advertisement

সেই মিছিলে সংবাদ সংস্থা এএনআইকে রামেশ্বর বলেন, “আজ সকল দেশবাসি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে তেরঙ্গায় সেজে উঠেছে। আগে শুধু সরকারি দপ্তর বা কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হত। এবার জনসমক্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। প্রত্যেকের ঘরে ঘরে উড়বে দেশের পতাকা।” তিনি আরও বলেন, “আজ ১৪ আগস্ট। আজকের দিনেই দেশভাগ হয়েছিল। এর পিছনে তৎকালীন প্রধানমন্ত্রী জহরলাল নেহেরুর ভুল ও মহম্মদ আলি জিন্নার মূর্খতা ছিল। কিন্তু আমরা এই দেশভাগ মেনে নেব না।” এরপরই তিনি বলেন,”ভারতমাতার নামে শপথ করে বলছি একদিন আমরা ভারতকে ঐক্যবদ্ধ করবই। ভগৎ সিংয়ের বলিদানকে শ্রদ্ধা জানিয়ে লাহোরের মাটিতে ভারতের পতাকা উত্তোলন করবই।”

Advertisement

[আরও পড়ুন: ‘স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নামুন’, প্রধান বিচারপতির নামে ছড়াল ভুয়ো মেসেজ]

উল্লেখ্য, গতকাল রবিবাসরীয় সকালে টুইটারে সকলের উদ্দেশে প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছিলেন, ‘আসুন, ‘হর ঘর তেরঙ্গা’ অভিযানের উদ্দীপনায় আমরা আমাদের সোশ্যাল মিডিয়ার ডিপি বদলাই। এবং দেশের সঙ্গে আমাদের বন্ধন দৃঢ় করার এই অভিনব প্রচেষ্টার দিকে আমাদের সমর্থনকে বাড়িয়ে দিই।’

গত শুক্রবার ১১ আগস্টও এই আরজি জানিয়েছিলেন মোদি। তিনি লিখেছিলেন, ‘স্বাধীনতা ও জাতীয় ঐক্যের প্রেরণার প্রতীক তেরঙ্গা। প্রত্যেক ভারতীয়র আবেগময় সংযোগ রয়েছে তেরঙ্গার সঙ্গে। এবং এটা আমাদের জাতীয় প্রগতির জন্য আরও কঠোর শ্রমের জন্য উদ্দীপ্ত করে।’ এর সঙ্গেই তিনি সকলকে আরজি জানান, নিজেদের প্রোফাইল পিক তেরঙ্গায় রাঙিয়ে দেওয়ার জন্য। প্রধানমন্ত্রীর এই আহ্বানে সাড়া দিয়ে এদিন মধ্যপ্রদেশের একাধিক জেলায় তেরঙ্গা যাত্রা করা হয়। এই মিছিলে অংশ নেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। 

[আরও পড়ুন: লালকেল্লায় স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের সাক্ষী হতে চান? অনলাইনেই মিলছে টিকিট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ