BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় সরাসরি শামিল ইন্ডিয়ান অয়েল, বিনামূল্যে যোগাচ্ছে ১৫০ মেট্রিক টন অক্সিজেন

Published by: Arupkanti Bera |    Posted: April 19, 2021 3:38 pm|    Updated: April 19, 2021 3:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বৃহত্তম পেট্রোলিয়াম সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল) এবার সরাসরি করোনা যুদ্ধে অংশ নিল। একাধিক রাজ্যের হাসপাতালের জন্য চিকিৎসায় ব্যবহারযোগ্য ১৫০ মেট্রিক টন অক্সিজেন (Oxygen) সরবরাহ করবে আইওসি (IOC)। এই অক্সিজেন পৌঁছে দেওয়া হবে দিল্লি, হরিয়ানা ও পাঞ্জাবে।

দিল্লির মতো রাজ্যে ইতিমধ্যেই অক্সিজেনের হাহাকার শুরু হয়ে গিয়েছে। একই পরিস্থিত আরও কয়েকটি রাজ্যে। এমনকী অক্সিজেনের অভাবে কয়েক জায়গায় রোগী মৃত্যুর অভিযোগও সামনে এসেছে। এমন পরিস্থিতিতে ইতিমধ্যেই অক্সিজেন সরবরাহ শুরু করে দিল আইওসি। দিল্লির মহা দুর্গা চ্যারিটেবল ট্রাস্ট হসপিটালে অক্সিজেন পৌঁছে দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান অয়েলের পানিপথের রিফাইনারি অ্যান্ড পেট্রোকেমিক্যাল কমপ্লেক্সকে পুরোদমে চিকিৎসার কাজে ব্যবহার যোগ্য অক্সিজেন উৎপাদনের কাজে লাগানো হচ্ছে। এই রিফাইনারিতে মোনো ইথিলিন গ্লাইকল (এমইজি) উৎপাদনে লাগে হাই-পিয়োরিটি অক্সিজেন। সেই ব্যবস্থাকে চিকিৎসার কাজে ব্যবহার যোগ্য অক্সিজেন উৎপাদনের কাজে লাগানো হচ্ছে।

[আরও পড়ুন: করোনার জন্য কালিয়াগঞ্জে সংক্ষিপ্ত সভা মমতার, সাকুল্যে ১৫ মিনিটে সারলেন বক্তব্য]

এই উদ্যোগ প্রসঙ্গে জানাতে গিয়ে আইওসি-র চেয়ারম্যান এসএম বিদ্যা বলেন, “এই অতিমারীর সময় আমাদের মূল লক্ষ্য দেশের পাশে থাকা, হাসপাতালগুলিতে যাতে ২৪ ঘণ্টা অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা যায়। শুধু তাই নয় আমরা, পিপিই তৈরির উপাদান তৈরির উদ্যোগ নিয়েছি।”

অক্সিজেন উৎপাদন এবং সরবরাহ যদি বাড়ানো না যায় তাহলে করোনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়বে। তাই কেন্দ্রীয় সরকারও চেষ্টা করছে যাতে যত বেশি পরিমাণ সম্ভব অক্সিজেন উৎপাদন করা যায়। রবিবারই অক্সিজেন পরিবহনের জন্য রেলের তরফে বিশেষ ট্রেন চালানোর ব্যবস্থার কথা বলা হয়েছে। এবার অক্সিজেন উৎপাদনের যুদ্ধে সামিল হল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে ধাক্কা শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল প্রায় ১২০০ পয়েন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement