BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্কে ধাক্কা শেয়ার বাজারে, সেনসেক্স পড়ল প্রায় ১২০০ পয়েন্ট

Published by: Arupkanti Bera |    Posted: April 19, 2021 12:28 pm|    Updated: April 19, 2021 12:33 pm

Sensex crashes over 1200 points in early trade amid rising coronavirus infection cases । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronaviruus) জেরে দেশের চিকিৎসা ব্যবস্থার হাল আরও খারাপ। জায়গায় জায়গায় ওষুধ, অক্সিজেন, চিকিৎসকের অভাব প্রকট হচ্ছে। স্বাভাবিক ভাবেই এর ধাক্কা এসে পড়েছে ব্যবসা বাণিজ্যেও। সকালে বাজার খুলতেই বম্বে স্টক এক্সচেঞ্জ (BSE) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (NSE) প্রায় ২ শতাংশ পড়ে যায়।

[আরও পড়ুন: আসিয়ান বৈঠকে উপস্থিত থাকছেন মায়ানমারের সেনাশাসক মিন আউং হ্লাইং]

সকাল সাড়ে নটা নাগাদ বাজার খুলতেই সেনসেক্সে (Sensex) এক ধাক্কায় ১২৪১.৮৩ পয়েন্ট (২.৫৪%) পড়ে যায়। তখন সেনসেক্স নেমে আসে ৪৭,৫৯০.২০ পয়েন্টে। নিফটি (Nifty) ৩৬৯.৯০ পয়েন্ট (২.৫৩%) পড়ে ১৪,২৪৭.৯৫-এ নেমে আসে। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে নতুন করে। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের।

স্বাভাবিক ভাবেই করোনার আতঙ্কে ধীরে ধীরে ব্যবসা বাণিজ্য শ্লথ হচ্ছে। তার ফলেই সপ্তাহের শুরুতেই ধাক্কা খেল শেয়ার মার্কেট। বাজারের ধাক্কা সব থেকে বেশি যে সংস্থাগুলির উপর প্রভাব ফেলেছে সেগুলি হল হাউসিং ডেভলপমেন্ট ফিনান্স কর্পোরেশন (এইচডিএফসি), আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, কোটাক মহিন্দ্রা ব্যাংক এবং রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ।

তবে উলটো দিকে এশিয়ার বাজারে কিছুটা হলেও ঊর্ধ্বমুখী গতি দেখা গিয়েছে। এর কারণ হিসাবে মনে করা হচ্ছে, বিভিন্ন দেশের আর্থিক নীতি এবং করোনা ভ্যাকসিন (Vaccine)  বাজারে এসে যাওয়ার ফলে আশা দেখছে শেয়ার বাজার। 

[আরও পড়ুন: ফের রেকর্ড সংক্রমণ দেশে, একদিনে করোনায় মৃত্যু ১ হাজার ৬১৯ জনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement