২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

দুর্নীতি ও অকর্মণ্যতার জন্য ২১ জন শীর্ষ রেল আধিকারিককে বরখাস্ত করল রেল

Published by: Paramita Paul |    Posted: December 6, 2019 4:01 pm|    Updated: December 6, 2019 4:02 pm

An Images

সুব্রত বিশ্বাস: দুর্নীতি ও অকর্মন্যতার জন্য ভারতীয় রেলের ২১ জন প্রথম শ্রেণির আধিকারিককে বরখাস্ত করল রেল। বিভিন্ন রেল জোনের ৮ অর্গানাইজ সার্ভিস থেকে ২১ জনকে বরখাস্ত করায় ভারতীয় রেলের বিভিন্ন বিভাগে তীব্র চাঞ্চল্য ছড়াল।

২১ জন অফিসারের মধ্যে রয়েছেন অশোককুমার আইআরএএস, জি শেট্টি আইআরপিএস-ইস্ট কোস্ট, এম কে সিং আইআরটিএস-এনইআর, আরপি মীনা  আইআরটিএস-এনব্লুআর, পিসি দুদি আইআরটিএস-এনআর, বিসি মীনা আইআরএসই-এনডব্লুআর, অনিল কুমার আইআরএসই-এসইসিআর, আরকে মীনা আইআরএসই-ডব্লুআর, বি গোপাল রেড্ডি আইআরএসই-এসলডব্লুআর, কে ভেঙ্কটেশ রাও আইআরএসই-ডব্লুসিআর, ভি এস রিজভি আইআরএসই-ডব্লুআর, ভি সমাজদার আইআরএসইই-ইআর, এসকে জেনা আইআরএসইই-ইসিআর, কে মুখোপাধ্যায় আইআরএসইই-ইআর, বিজয় সিং মীনা আইআরএসএস-এনডব্লুআর, আরএ মীনা আইআরএসএস-ইসিআর, এস এস টোপার আইআরএসএস-ইসিআর, রাকেশ আইআরএসএস-কাপুরথালা, এস মণ্ডল আইআরএসএমই-এসইআর, সঞ্জয় পোদ্দার আইআরএসএমই-সিআর, সিপি শর্মা আইআরএসএমই-ইআর। 

[আরও পড়ুন : হায়দরাবাদ দেখল, বাংলা কবে দেখবে? প্রশ্ন কামদুনির প্রতিবাদী মৌসুমীর ]

পাশাপাশি, কেন্দ্রের মোদি সরকার ৪৫ সরকারি বডি ও যার মধ্যে নীতি আয়োগ-সহ বিভিন্ন মন্ত্রক থেকে (অর্থ, এইচআরডি, আইন, কৃষিও রয়েছে) আগামী ১৩ ডিসম্বরের মধ্যে দুর্নীতিগ্রস্ত আধিকারিকদের নাম চেয়ে পাঠিয়েছে। রেল ইতিমধ্যে ৫৫ বছর বয়স অথবা ৩৩ বছর চাকরি হয়েছে এমন কর্মীদের দক্ষতা যাচাই করে কর্মদক্ষতা উপযুক্ত না হলে তাঁদের বাধ্যতামূলক অবসরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। সে বিষয়ে কর্মীদের নানা বিষয়ে যোগ্যতার মাপকাঠিও, হাজিরা থেকে কর্মজীবনের শুরু থেকে কী কী সাজা প্রভৃতি খতিয়ে দেখার কাজ শুরু করেছে।

[আরও পড়ুন : ইন্টারনেটে নিষেধাজ্ঞার জের, কাশ্মীরে বন্ধ হল হোয়াটসঅ্যাপ ]

ইদানিং বেশ কিছু জোন এই ধরনের বাছাই কর্মীদের শনি ও রবিবার, ছুটির দিনেও কাজ করানো হচ্ছে বলে অভিযোগ কর্মীদের। তাঁদের কথায়, এই চাপে স্বেচ্ছা অবসর নিয়ে যাতে কর্মীরা চলে যান তারই ফন্দি আঁটা হয়েছে। তবে এবার অফিসারদের ক্ষেত্রে এই বাধ্যতামূলক অবসর নিয়ে এখন সরগরম হয়ে উঠেছে নানা সরকারি মহল। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement