BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, রাজধানী, দুরন্ত-সহ ২৮টি স্পেশ্যাল ট্রেন বাতিল

Published by: Abhisek Rakshit |    Posted: May 6, 2021 9:33 pm|    Updated: May 6, 2021 9:33 pm

Indian Railways cancels 28 special train services from 9 may | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী রবিবার অর্থাৎ ৯ মে থেকে দুরন্ত, শতাব্দী এবং রাজধানী-সহ একাধিক এক্সপ্রেস ট্রেন বাতিল করে দিল ভারতীয় রেল (Indian Railways)। করোনা সংক্রমণের (Corona Pandemic) গ্রাফ দেশজুড়ে ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে যাত্রীসংখ্যা কমে যাওয়ায় অনির্দিষ্টকালের জন্য এই ট্রেনের পরিষেবাগুলি বন্ধ রাখা হচ্ছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে ভারতীয় রেলমন্ত্রককে উদ্ধৃত করে এমনটাই জানানো হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবারই ভারতীয় রেলের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে। সেই বিবৃতিতেই রাজধানী, দুরন্ত-সহ ২৮টি ট্রেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বছর লকডাউনের সময় গোটা দেশে ট্রেন চলাচল বন্ধ ছিল। তারপর ধীরে ধীরে আনলক পর্যায়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বেশ কয়েকটি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানো হয়। তারপর রাজধানী, দুরন্ত-সহ বেশি কিছু স্পেশ্যাল ট্রেনের পরিষেবাও চালু হয়। কিন্তু দেশে ফের একবার থাবা বসিয়েছে মারণ করোনা ভাইরাস। উর্ধ্বমুখী করোনার গ্রাফ। একাধিক রাজ্যে জারি হয়েছে লকডাউন বা আংশিক লকডাউন। পশ্চিমবঙ্গেও কোভিড মোকাবিলায় আপাতত লোকাল ট্রেন বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তাছাড়া আক্রান্ত হয়েছেন বহু রেলকর্মী থেকে শুরু ট্রেনের চালক। করোনার ভয়ে কমে গিয়েছে যাত্রীসংখ্যাও। এই পরিস্থিতিতে আপাতত এই ২৮টি গুরুত্বপূর্ণ ট্রেনের পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিল রেল।

[আরও পড়ুন: গাছ থেকে ঝুলছে স্যালাইনের বোতল! মধ্যপ্রদেশে মাঠের মধ্যেই করোনার চিকিৎসায় ব্যস্ত হাতুড়েরা]

এদিকে, লোকাল ট্রেন বন্ধ হতেই শুনশান হাওড়া ও শিয়ালদহ স্টেশন। এই পরিস্থিতিতে দূরপাল্লার ট্রেন চললেও তাতেও যাত্রী সংখ্যা ছিল নগন্য। সংরক্ষিত টিকিট বাতিল করার হিড়িকও পড়ে গিয়েছে যাত্রীদের মধ্যে। বিহার, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ডে লকডাউন। অসম, বাংলায় আংশিক লকডাউন (Lockdown)। ফলে যাত্রী হচ্ছে না ট্রেনে। ইতিমধ্যে পনেরো জোড়া ট্রেন বাতিল করেছে পূর্ব রেলও। এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে পূর্ব রেলের প্রিন্সিপ্যাল সিসিএম দেশের প্রতিটি জোনের সিসিএমদের নির্দেশ দিয়েছেন, রাজ্যের ট্রেনগুলিতে আগত যাত্রীদের আরটি-পিসিআর সার্টিফিকেট সঙ্গে থাকতে হবে। এজন্য বিভিন্ন জোনকে বলা হয়েছে, কোন ট্রেনগুলি পশ্চিমবঙ্গে যাচ্ছে তা দেখে যাত্রীদের সচেতন করার পাশাপাশি ট্রেনে ওঠার আগে থার্মাল চেকিং করতে হবে যাত্রীদের। সচেতন করতে সোশ্যাল মিডিয়া, গণমাধ্যমে বিজ্ঞাপন দিতেও বলা হয়েছে।

[আরও পড়ুন: অসমের মুসলিম এলাকায় ফুটল না পদ্ম, ব্যর্থতায় দলের সংখ্যালঘু সেল-ই তুলে দিল BJP]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement