BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জের, ৩১ মার্চ পর্যন্ত বাতিল দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন

Published by: Soumya Mukherjee |    Posted: March 22, 2020 1:33 pm|    Updated: March 22, 2020 2:03 pm

An Images

নবেন্দু হাজরা: জল্পনা সত্যি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করল রেলমন্ত্রক। জনতা কারফিউ চলার মাঝে রবিবার দুপুরে এই নির্দেশিকা জারি করল ভারতীয় রেল কর্তৃপক্ষ। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই কড়া পদক্ষেপ নেওয়া হল। এর ফলে রবিবার থেকেই দেশের সমস্ত মেল, এক্সপ্রেস ও লোকাল ট্রেন বন্ধ থাকছে। পরিষেবা স্থগিত রাখা হচ্ছে কলকাতা মেট্রোরও।

rail notice for Corona

 

গত বৃহস্পতিবার দেশের সাধারণ মানুষের কাছে জনতা কারফিউ পালন করার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে কয়েকটি সপ্তাহ দেওয়ার অনুরোধ করেছিলেন। এরপরই জল্পনা শুরু হয়েছিল যে রবিবারের পর থেকে কি পুরোপুরি লকডাউনের পথে হাঁটছে দেশ? করোনার সংক্রমণ রুখতে বিশ্বের বিভিন্ন দেশে যেমন সবাই গৃহবন্দি রয়েছেন। এখানেও সেই একই পথে হাঁটার সিদ্ধান্ত নিতে চলেছে নরেন্দ্র মোদির সরকার!

[আরও পড়ুন: ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, নিখোঁজ ১৪ জন নিরাপত্তারক্ষী]

 

এই জল্পনার মাঝেই শনিবার রাতে রাজ্যজুড়ে লকডাউন করার কথা ঘোষণা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। একই পথে হেঁটে একে একে রাজ্যের বেশিরভাগ জায়গায় লকডাউন করার কথা ঘোষণা করে ওড়িশা, তেলেঙ্গানা, পাঞ্জাব-সহ দেশের বেশিরভাগ রাজ্য। পরিস্থিতি দেখে শনিবার রাতেই রেলের এক আধিকারিক বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে রবিবার সকাল থেকে রাত পর্যন্ত গৃহবন্দি থাকবেন বেশিরভাগ মানুষ। দেশজুড়ে বন্ধ থাকবে ট্রেন চলাচলও। এই সময়সীমাকেই আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।’ রবিবার দুপুরে সেই খবর সত্যি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: করোনার বলি আরও ১, বিহারে মৃত কলকাতা ফেরত যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement