BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বলি আরও ১, বিহারে মৃত কলকাতা ফেরত যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: March 22, 2020 12:47 pm|    Updated: March 22, 2020 12:47 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকঘণ্টার ব্যবধানে মৃত্যু হল আরও ১ করোনা আক্রান্তের। কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন বিহারের মুঙ্গেরের বাসিন্দা ওই ব্যক্তি। উপসর্গ দেখে সন্দেহে হওয়ায় তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠান। রিপোর্ট পজেটিভ আসার পরই শুরু হয় চিকিৎসা। দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ৭।

জানা গিয়েছে, কিছুদিন আগেই কলকাতা এসেছিলেন বছর ৩৮ এর ওই যুবক। দু’দিন আগেই বিহারে ফেরেন। বাড়ি ফেরার পর থেকেই জ্বরে ভুগছিলেন তিনি। চিকিৎসকের পরামর্শে নমুনা পরীক্ষা করা হলে তাঁর শরীরে ধরা পড়ে করোনার জীবাণু। এরপর হাসপাতালে ভরতি করা হলে শুরু হয় চিকিৎসা। রবিবার মৃত্যু হয় তাঁর। মৃতের স্ত্র্রীর কথায়, ট্রেনে বিহার ফেরার পথে সংক্রমিত হন ওই ব্যক্তি। যদিও কিছুদিন আগে ওই যুবক কাতার গিয়েছিলেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। তবে কোথা থেকে সংক্রমণ তা স্পষ্ট নয়। 

[আরও পড়ুন: জনতার কারফিউ অগ্রাহ্য করে স্কুল খোলার সরকারি নির্দেশ, বিপাকে শিক্ষকরা]

প্রসঙ্গত, শনিবার রাতেই মুম্বাইয়ের হাসপাতালে মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত এক প্রৌঢ়ের। ২১ মার্চ থেকে চিকিৎসা চলছিল তাঁর। প্রসঙ্গত, ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আতঙ্কে কাঁপছে গোটা দেশ। সময়ের সঙ্গে সঙ্গে প্রকট হচ্ছে করোনা বিপর্যয়ের ছবিটা। আক্রান্তের সংখ্যা ৩৩০ ছাড়িয়েছে। গত দু দিনে ভারতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। বাইরে থেকে আসা বিদেশিদের থেকেই মূলত সংক্রমণ ছড়াচ্ছে বলে দেখা গিয়েছিল বিভিন্ন রাজ্যে। কিন্তু দু’জন সংক্রমিতের হদিশ পাওয়া গিয়েছে যাদের বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। এরপরেই আতঙ্ক আরও জাঁকিয়ে বসেছে।

[আরও পড়ুন: মাটি খুঁড়ে কয়লার টিপ পড়লেই ঠেকানো যাবে করোনা সংক্রমণ, আজব স্বপ্নাদেশে উত্তাল ঘাটাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement