BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রতিবেশী তরুণী করোনা আক্রান্ত, সংক্রমণের আশঙ্কায় ত্রস্ত হাবড়া

Published by: Tiyasha Sarkar |    Posted: March 21, 2020 7:20 pm|    Updated: March 21, 2020 7:20 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য: কয়েকঘণ্টার মধ্যেই যেন প্রবল আতঙ্ক গ্রাস করে ফেলেছে হাবড়ার স্বামীজি পল্লির বাসিন্দাদের। বাড়ির পাশের তরুণী করোনা আক্রান্ত জানতেই ঘুম ছুটেছে প্রতিবেশীদের। আতঙ্কে কার্যত কাঁটা তাঁরা। ইতিমধ্যেই চিকিৎসদের পরামর্শে হোম কোয়ারেন্টাইনে তরুণীর বাবা, বন্ধু ও গাড়িচালক। 

কলকাতার পর এবার জেলাতেও থাবা বসিয়েছে করোনা। স্কটল্যান্ড ফেরত হাবড়ার এক তরুণীর শরীরেও মিলেছে করোনার জীবাণু। শুক্রবারই তাঁকে ভরতি করা হয়েছে বেলেঘাটা আইডিতে। বর্তমানে সেখানে চিকিৎসাধীন ওই তরুণী। মেয়ের নমুনা পরীক্ষার রিপোর্ট পসেটিভ হওয়ায় যেন মাথায় আকাশ ভেঙে পড়েছে ওই তরুণীর বাবার। প্রতিমুহূর্তে আতঙ্ক তাড়া করছে তাঁকে। ইতিমধ্যেই হাসপাতালের নির্দেশে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। সেখানেই নিজের যত্ন নিচ্ছেন। তবে মেয়ের জন্য দুশ্চিন্তা এক মুহূর্তও তাঁর পিছু ছাড়ছে না। এক অবস্থা তরুণীর বন্ধুরও। বিমানবন্দরে বান্ধবীকে আনতে যাওয়ায় কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে তাঁকেও।

[আরও পড়ুন: করোনার সংক্রমণ রোখার চেষ্টা, রাম নবমীর শোভাযাত্রা বাতিলের সিদ্ধান্ত VHP’র]

আতঙ্ক তরুণীর প্রতিবেশীরাও। সূত্রের খবর, স্কটল্যান্ড থেকে দেশে ফেরার পর হাবড়ার দুটি বাড়িতে ছিলেন ওই তরুণী। স্বাভাবিকভাবেই এতে সংক্রমণের আশঙ্কা করছেন সকলেই। প্রসঙ্গত, এর আগে এরাজ্যে দুজনের শরীরে মিলেছিল করোনার জীবাণু। তাঁরা ২ জনই লন্ডন থেকে কয়েকদিন আগেই দেশে ফিরেছিলেন। তাঁরা দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ করলেও এই তরুণী দেশে ফিরেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন কিছুদিন সূত্র মারফত এতথ্য মিলেছে। পরে বৃহস্পতিবার থেকে জ্বর-কাশি বাড়তে থাকায় হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। যদিও একাংশের দাবি বিমানবন্দর থেকেই বেলেঘাটা আইডিতে গিয়েছিলেন ওই তরুণী। 

[আরও পড়ুন: করোনা আতঙ্কে লাটে ব্যবসা, কাজ ছেড়ে সচেতনতা প্রচারে যৌনকর্মীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement