BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার সংক্রমণ রোখার চেষ্টা, রাম নবমীর শোভাযাত্রা বাতিলের সিদ্ধান্ত VHP’র

Published by: Soumya Mukherjee |    Posted: March 21, 2020 3:54 pm|    Updated: March 21, 2020 4:06 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনা ভাইরাসের নিয়ে আতঙ্কের জেরে গোটা বিশ্বজুড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সমস্ত রকমের জমায়েত ও অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র ও রাজ্য সরকারগুলি। রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশজুড়ে জনতা কারফিউ পালন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই পরিপ্রেক্ষিতে রাম নবমীর সমস্ত শোভাযাত্রা বাতিল করার সিদ্ধান্ত নিল বিশ্ব হিন্দু পরিষদ। শনিবার এই ঘোষণা করা হয়েছে  এই হিন্দুত্ববাদী সংগঠনের তরফে।

বিশ্ব হিন্দু পরিষদ সূত্রে জানা গিয়েছে, এই বছরের ২ এপ্রিল রাজ্যজুড়ে ২০০টির বেশি শোভাযাত্রা বের করার কথা ছিল তাদের। কিন্তু, বর্তমান পরিস্থিতিতে তা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার মতো মারণ ভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে রক্ষা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওইদিন প্রতিটি ব্লকে শুধুমাত্র রাম নবমীর পুজোর আয়োজন করতে বলা হয়েছে। এবং তাতে খুব বেশি মানুষের জমায়েত করতে নিষেধ করা হয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে অগ্নিমূল্য বাজার, পরিস্থিতি নিয়ন্ত্রণে অভিযানে পুলিশ-টাস্ক ফোর্স]

 

এপ্রসঙ্গে এই সংগঠনের কলকাতার ক্ষেত্রীয় সম্পাদক অমিয় সরকার বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এবছর রাজ্যজুড়ে হতে চলা শোভাযাত্রাগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতেই এই পদক্ষেপ। শোভাযাত্রার বদলে রাজ্যের প্রতিটি ব্লকে রাম নবমীর পুজো করা হবে। তবে সেখানে খুব বেশি মানুষের জমায়েত করতে নিষেধ করা হয়েছে।’

[আরও পড়ুন: স্বাস্থ্য পরীক্ষা এড়িয়ে সোজা অপারেশেন থিয়েটারে আমেরিকা ফেরত চিকিৎসক!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement