BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে ফের বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা, স্বস্তি সুস্থতার হারে

Published by: Subhajit Mandal |    Posted: September 30, 2020 9:43 am|    Updated: October 1, 2020 12:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কি তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে চলেছে? দেশে করোনা সংক্রমণ এবং সুস্থতার পরস্পর বিরোধী গ্রাফ অন্তত সেদিকেই ইঙ্গিত করছে। পরিসংখ্যান বলছে আগস্টের থেকে সেপ্টেম্বরে নতুন আক্রান্তের সংখ্যাটা বেশ খানিকটা কম। আবার আগস্টের তুলনায় সেপ্টেম্বরে সুস্থতার সংখ্যাটা অনেক বেশি। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যাটা আগের দিনের থেকে কিছুটা বাড়লেও সুস্থতার হারে মিলছে স্বস্তি।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮০ হাজার ৪৭২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে ১০ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লক্ষ ২৫ হাজার ৭৫৯ জন। আক্রান্তের সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটা বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৯ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৭ হাজার ৪৯৭ জন।

[আরও পড়ুন: বাবরি ধ্বংস মামলা: রায়দানের আগে জেনে নিন এই মামলার খুঁটিনাটি এবং ইতিহাস]

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৬ হাজারের বেশি মানুষ। ফের আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫১ লক্ষ ৮৭ হাজার ৮২৬ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪০ হাজার ৪৪১। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৮৬ হাজারের বেশি। ফলে মোট করোনা পরীক্ষা পেরিয়ে গেল ৭ কোটি ৪১ লক্ষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement