BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

কোভিড সংকট দূর করবে ভারতে তৈরি করোনার ভ্যাকসিন, দেশবাসীকে আশ্বস্ত করলেন মোদি

Published by: Sulaya Singha |    Posted: September 26, 2020 7:15 pm|    Updated: September 26, 2020 7:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Covid-19) সংক্রমণের বিরুদ্ধে লড়ছে গোটা বিশ্ব। এখনও হু হু করে বাড়ছে আক্রান্ত। সংক্রমণে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে রয়েছে ভারতও (India)। এই মহামারী রুখতে ভরসা একমাত্র ভ্যাকসিন (Corona Vaccine)। সেটি তৈরির চেষ্টাতেই রয়েছে বিশ্বের বহু দেশ।

ইতিমধ্যে রাশিয়া (Russia) করোনার ভ্যাকসিন বাজারে আনলেও সেটির তৃতীয় পর্যায়ের ট্রায়াল না হওয়ায়, অনেকেই তা নিয়ে সংশয়ে। এই পরিস্থিতিতে রাষ্ট্রসংঘের (United Nations) ৭৫ তম প্রতিষ্ঠাদিবসে জেনারেল অ্যাসেম্বলিতে বক্তব্য রাখতে গিয়ে ভ্যাকসিন নিয়ে গোটা বিশ্বকে আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। জানালেন, ভ্যাকসিন তৈরিতে অনেকটাই এগিয়েছে ভারত। গোটা বিশ্বে সেই ভ্যাকসিন সরবরাহ করার ক্ষমতাও আছে ভারতের। এর পাশাপাশি করোনা রুখতে রাষ্ট্রসংঘ কী পদক্ষেপ করেছে, সেই নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

[আরও পড়ুন: প্রাপ্তবয়স্ক সমকামী যুগলরা চাইলেই একসঙ্গে থাকতে পারেন, জানালেন যোগীর রাজ্যের জেলাশাসক]

প্রধানমন্ত্রী বলেন, ‘‌‘‌সময়ের সঙ্গে বদলাচ্ছে চ্যালেঞ্জ। তাই আমাদেরও বদলাতে হবে। রাষ্ট্রসংঘের আত্মসমীক্ষার সময় এসেছে। গোটা বিশ্ব গত সাত–আটমাস ধরে করোনার বিরুদ্ধে লড়ছে। তখন কী পদক্ষেপ করেছে রাষ্ট্রসংঘ?‌’‌’ এরপরই নিজের বক্তব্যে মোদি জানান, ‘‌‘‌করোনার এই কঠিন সময়েও ভারত ১৫০টি দেশকে ওষুধ সরবরাহ করেছে। ভারতের ভ্যাকসিন এখন তৃতীয় পর্যায়ের ট্রায়ালে রয়েছে। দেশ এবং প্রতিবেশী দেশগুলোতে এই ট্রায়ালের কাজ সম্পন্ন হবে। ভ্যাকসিন তৈরি হয়ে গেলে গোটা বিশ্বকে তা দিতেও অসুবিধা হবে না ভারতের। এজন্য কোল্ড স্টোরেজ-সহ অন্যান্য ব্যবস্থাপনা তৈরি রাখা হচ্ছে। করোনায় ত্রাতা হবে ভারতের ভ্যাকসিনই।’‌’

[আরও পড়ুন: ট্রেনেই দায়ের হবে চুরি-ছিনতাই-শ্লীলতাহানির অভিযোগ, টিটিইদের কাছে মিলবে FIR ফর্ম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement