BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona টিকা নিলেই বিমানযাত্রায় মিলবে আকর্ষণীয় ছাড়, বেনজির অফার দিচ্ছে Indigo

Published by: Sulaya Singha |    Posted: June 23, 2021 12:44 pm|    Updated: June 23, 2021 12:44 pm

IndiGo offers up to 10% discount if you got your Covid Jab | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা টিকা (Corona Vaccine) নেওয়ায় আগ্রহ বাড়াতে বিভিন্ন দেশেই নানা ধরনের অফার কিংবা উপহার দেওয়া হচ্ছে। কোথাও বিনামূল্যে অনলাইন গেমিংয়ের অফার পাচ্ছেন সাধারণ মানুষ তো ভ্যাকসিন নিলেই এক চিকিৎসক বিলি করছেন বিয়ার। এবার মারণ ভাইরাস (Corona Virus) মোকাবিলায় টিকা নিতে ভারতীয়দের উৎসাহী করতে দুর্দান্ত অফার ঘোষণা করল বিমান সংস্থা ইন্ডিগো।

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কায় ত্রস্ত দেশবাসী। এমন পরিস্থিতিতে টিকাকরণের গতি বাড়ানোই একমাত্র লক্ষ্য কেন্দ্রের। কিন্তু অনেকেই এখনও টিকা নিতে ইতস্তত করছেন। সেই মনোভাব দূর করতেই অভিনব উদ্যোগ ইন্ডিগোর (Indigo)। জানানো হল, কোভিড-১৯ টিকার একটি অথবা জোড়া ডোজ নেওয়া হয়ে গেলে বিমানযাত্রায় আকর্ষণীয় ছাড় পাবেন সেই যাত্রী। একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে গুরুগ্রামের বিমান সংস্থাটি জানিয়েছে, বিমানের ন্যূনতম ভাড়ার উপর ১০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। কেন্দ্রের টিকাকরণ অভিযানকে ত্বরান্বিত করতেই এই উদ্যোগ। আজ, ২৩ জুন থেকেই অফারটি চালু হচ্ছে। প্রথম আন্তর্দেশীয় বিমান সংস্থা হিসেবে অতিমারী আবহে এই বিশেষ অফারটি ঘোষণা করল ইন্ডিগো।

[আরও পড়ুন: ‘মোদি সরকার নোবেল পাবে’, দেশের টিকাকরণের গতি কমতেই কটাক্ষ চিদাম্বরমের]

এমনিতেই বর্তমানে বিমানযাত্রার আগে করোনা রিপোর্ট দেখাতে হয় বিমানবন্দরে। রিপোর্ট নেগেটিভ হলে তবেই বিমানে ওঠার অনুমতি মেলে। এবার যাতে বেশি সংখ্যক যাত্রীই টিকা নিয়ে আকাশ পথে যাত্রা করেন, সেই উদ্যোগেই এই বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। কোম্পানির তরফে সঞ্জয় কুমার বলেন, “দেশের সর্ববৃহৎ বিমান সংস্থা হিসেবে আমাদের মনে হয়েছিল টিকাকরণ অভিযানে শামিল হওয়া প্রয়োজন। মানুষকে টিকা নিতে উৎসাহ দেওয়াই উদ্দেশ্য আমাদের। নিরাপদে, সুরক্ষিতভাবে বিমানযাত্রা করার জন্যই ভ্যাকসিন নেওয়া জরুরি।”

তিনি আরও জানান, ভারতে বসবাসকারী ১৮ বছরের ঊর্ধ্বে যাঁদের টিকাকরণ হয়েছে, তাঁদের সকলের জন্যই এই অফার প্রযোজ্য। টিকিট বুক করার সময় স্বাস্থ্যমন্ত্রকের অনুমোদিত ভ্যাকসিন সার্টিফিকেট দেখাতে হবে। নতুবা বিমানবন্দরের কাউন্টারে মোবাইলের আরোগ্য সেতু অ্যাপে ভ্যাকসিনেশন স্টেটাস দেখালেও চলবে। www.goindigo.in ওয়েবসাইটে গিয়ে অফারটি বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন। যদিও এই ছাড় সীমিত সময়ের জন্যই।

[আরও পড়ুন: ডেল্টা প্লাসে দেশে আক্রান্ত ৪০ জনেরও বেশি, করোনার নয়া স্ট্রেন বাড়াচ্ছে উদ্বেগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement