১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘লকডাউন মানুন, ঘরে থাকুন’, করোনা আবহে সচেতনতার বার্তা দিতে রাস্তায় যমরাজ!

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2020 5:56 pm|    Updated: April 18, 2020 5:58 pm

Indore cop dresses up as Yamraj, appeals people to stay at home

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) সংক্রমণ থেকে সাধারণ মানুষকে বাঁচাতে এবার পথে নামলেন যমরাজ! সকলকে আবেদন করলেন ঘরে থাকার। পরামর্শ দিলেন প্রশাসনের নির্দেশ মেনে চলার। আর এই অদ্ভুত ঘটনার সাক্ষী হলেন ইন্দোরবাসী।

করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। থমকে গিয়েছে এদেশও। বন্ধ সব কিছুই। পরিস্থিতি দ্রুত পরিবর্তনের চেষ্টা করছে প্রশাসন। বারবার প্রশাসনের তরফে সাধারণ মানুষকে বোঝানো হচ্ছে যে, এখন অকারণে ঘর থেকে বের হওয়া নিজের ও পরিবারের জন্য কতটা ক্ষতিকর। কিন্তু তা সত্ত্বেও একদল লোক প্রতিদিন রাস্তায় বের হচ্ছেন স্রেফ লকডাউন উপভোগ করতে! কেউ আবার বন্দিদশা ঘুঁচিয়ে ফুরফুরে বাতাস নিতেই নেমে পড়ছেন রাজপথে। কখনও শান্তভাবে কখনও আবার কিছুটা কঠোরহাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ। কিন্তু পুলিশকে খুব একটা তোয়াক্কা করতে রাজি নন আমজনতা। এমন বেপরোয়া জনতাকে ঘরে থাকার আবেদন করতেই শুক্রবার মধ্যপ্রদেশের ইন্দোরের রাস্তায় হাজির হলেন যমরাজ। কালো পোশাক, মাথায় সোনালি মুকুট-সহ চেনা বেশেই রাস্তায় দাঁড়িয়ে সকলকে করোনা সম্পর্কে সচেতন করলেন তিনি। বোঝালেন যে, একমাত্র ঘরে থাকলেই অদৃশ্য এই ভাইরাসের সঙ্গে যুদ্ধে জিতবে ভারত। নিশ্চয়ই ভাবছেন সত্যিই কি ইন্দোরের রাস্তায় নেমে এসেছিলেন যমরাজ? নাহ, ইনি পুলিশ কনস্টেবল জওহর সিং। সাধারণ মানুষকে ঘরে রাখতেই এই অভিনব উদ্যোগ পুলিশের।

[আরও পড়ুন: অসন্তোষ রুখতে নয়া পন্থা কেরলে, পরিযায়ী শ্রমিকরা পাচ্ছেন একাধিক সুবিধা]

প্রসঙ্গত, ক্রমেই কঠিন হচ্ছে করোনা যুদ্ধ। ভারত-সহ গোটা বিশ্বেই দাপট দেখাচ্ছে নোভেল করোনা ভাইরাস। মারণ জীবাণুর বলি বিশ্বে ১ লক্ষ ৪৪ হাজার ছাড়িয়েছে। সংক্রমণ ছড়িয়েছে ২২ লক্ষেরও বেশি মানুষের শরীরে। মৃত্যুর নিরিখে রেকর্ড গড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। সময়ের সঙ্গে সঙ্গে ভারতেও বাড়ছে ভাইরাসের দাপট। দেশে আক্রান্তের সংখ্যা ১৪,৩৭৮। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৮০। গোটা দেশের ১৭০ জেলাকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্যমন্ত্রক।

 

[আরও পড়ুন: নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে ইট-পাথর, বন্দি বিক্ষোভে ফের সংশোধনাগারে ধুন্ধুমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে