BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ছত্তিশগড়ের টিকার সার্টিফিকেটে নেই প্রধানমন্ত্রীর মুখ! বদলে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহারের সিদ্ধান্ত

Published by: Biswadip Dey |    Posted: May 22, 2021 10:04 pm|    Updated: May 22, 2021 10:16 pm

Instead of PM Modi’s picture Chhattisgarh starts issuing vaccine certificates with CM’s face | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মে মাস থেকেই দেশে শুরু হয়েছে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ। যদিও ঘাটতি রয়েছে ডোজে। বহু রাজ্যেই ১৮-৪৫ বয়ঃসীমার টিকাকরণ (COVID vaccine) করা যাচ্ছে না। তবু এরই মধ্যে যতটুকু ডোজ মিলেছে তাই দিয়ে দ্রুতগতিতে কাজ এগিয়ে নিয়ে চলেছে ছত্তিশগড় (Chhattisgarh)। এদিকে তাদের টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মুখ সরিয়ে ব্যবহার করা হচ্ছে মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের (Bhupesh Baghel) মুখ। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সারা দেশে যেখানে করোনা টিকা সার্টিফিকেটে ব্যবহৃত হচ্ছে মোদির মুখ ও তাঁর বার্তা, সেখানে কেন এমন অন্য পথে হাঁটল ছত্তিশগড়? রাজ্য সরকারের সাফ কথা, যেহেতু ওই টিকা তারা নিজেরা কিনেছে, সেই জন্যই প্রধানমন্ত্রীর জায়গায় মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করা হচ্ছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, সীমিত জোগানের মধ্যেই ১৮ ঊর্ধ্বদের মধ্যে ৭ লক্ষ রাজ্যবাসীকে টিকা দেওয়া হয়েও গিয়েছে।

[আরও পড়ুন: ‘লড়াই করতে ভয় পেয়ে ফিরে যাচ্ছেন’, তৃণমূলে ফিরতে চাওয়া সোনালি গুহকে খোঁচা দিলীপ ঘোষের]

প্রসঙ্গত, কেন্দ্রের ‘কোউইন’ পোর্টাল নয়, ছত্তিশগড় ইতিমধ্যেই তাদের ভ্যাকসিন ওয়েবসাইট ‘সিজিটিকা’-র মাধ্যমে টিকাকরণ প্রক্রিয়া এগিয়ে নিয়ে চলেছে।
কিন্তু টিকার সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রীর মুখ সরিয়ে নেওয়াটা একেবারেই ভালভাবে নিচ্ছেন না বিজেপি নেতারা। তাদের অভিযোগ, এই ভয়ংকর সময়েও নিজেদের প্রচার চালাতে এতটুকুও সুযোগ হারাতে রাজি নয়। সেই কারণেই কংগ্রেস নেতা বাঘেলের ছবি ব্যবহার করা হচ্ছে সার্টিফিকেটে।

এমন অভিযোগকে অবশ্য উড়িয়ে দিচ্ছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে এই নিয়ে কথা বলার সময় তিনি জানিয়েছেন, ‘‘মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার নিয়ে আপত্তি একেবারেই অর্থহীন। কেন্দ্র যাঁদের টিকা দিচ্ছে, তাঁদের প্রধানমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট দেওয়া হচ্ছে। তাহলে ছত্তিশগড় সরকার যে টিকা কিনেছে, সেটা দেওয়া হলে কেন সার্টিফিকেটে মুখ্যমন্ত্রীর মুখ ব্যবহার করা যাবে না?’’

[আরও পডুন: করোনা আবার কী, ৫জি টাওয়ার আর টিকাই ডাকছে মৃত্যু! অন্ধ বিশ্বাসে ভরা হরিয়ানার এই গ্রাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement