BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাবণ নয়, দশেরায় ইডি-সিবিআইয়ের কুশপুত্তলিকা পুড়ল মোদির গুজরাটে

Published by: Paramita Paul |    Posted: October 6, 2022 12:35 pm|    Updated: October 6, 2022 12:39 pm

Instead of Ravana, idol of ED, CBI burnt in Gujarat during Dussehra

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাবণ নয়, দশেরায় (Dussehra) জ্বলল কেন্দ্রীয় তদন্তকারী দুই সংস্থা ইডি-সিবিআইয়ের (CBI) কুশপুত্তলিকা। সঙ্গে জয় শ্রীরাম ধ্বনির বদলে উঠল কেন্দ্রীয় সরকার বিরোধী স্লোগান। দশেরার দিন এমন ঘটনা ঘটল খোদ মোদির রাজ্য গুজরাটে।

দেশের একটা বড় অংশে পালিত হয় দশেরা। যেখানে সমস্ত খারাপের অবসান ঘটিয়ে ভালর জয়ের প্রতীক স্বরূপ রাবণের কুশপুত্তলিকা দহন করা হয়। গুজরাটের ভুজেও পালিত হল দশেরা। তবে একটু অন্যভাবে। দুষ্টের প্রতীক স্বরূপ রাবণ নয়, ভুজের হামিরসর পুকুর পাড়ে জ্বলল সিবিআই, ইডি এবং মূল্যবৃদ্ধির কুশপুত্তলিকা। সঙ্গে চলল কেন্দ্রীয় সরকার তথা বিজেপি বিরোধী স্লোগান। কংগ্রেসের তরফে এই দশেরার আয়োজন করা হয়ে।

[আরও পড়ুন: মসজিদে আজানের শব্দ, বক্তৃতা থামালেন অমিত শাহ]

 

চলতি বছরের শেষেই গুজরাটে নির্বাচন। দু’দশকের বেশি সময় ধরে এই রাজ্যে কুরসি ধরে রেখেছে বিজেপি। শেষ বিধানসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর খুব কম ব্যবধানে জয়ী হয় তারা। তারপর সবরমতী দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। সে রাজ্যের রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে। ভোট যত এগিয়ে আসছে ততই আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে কংগ্রেস। সেই আক্রমণের অংশ হিসেবেই ইডি-সিবিআইয়ের কুশপুত্তলিকা দাহ করল তারা।

কংগ্রেসের অভিযোগ, দেশজুড়ে মাথাচারা দিয়েছে মূল্যবৃদ্ধি। বেকারত্বের জ্বালায় জ্বলছে গোটা দেশ। বিরোধীরা এসব নিয়ে সুর চড়াতে গেলে ইডি-সিবিআই দিয়ে কণ্ঠরোধ করা হচ্ছে। অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে একাধিক বিরোদী নেতার বাড়িতে ইডি-সিবিআই হানা দিচ্ছে, তল্লাশি চালাচ্ছে। এনিয়ে বারবার সুর চড়িয়েছে তৃণমূল। তাই এবার দশেরায় রাবণ রূপে ইডি-সিবিআইয়ের কুশপুত্তলিকা দহন করল কংগ্রেস।

[আরও পড়ুন: মসজিদে আজানের শব্দ, বক্তৃতা থামালেন অমিত শাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে