২২ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

জুনের মাঝামাঝি শুরু হতে পারে আন্তর্জাতিক উড়ান, ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: May 23, 2020 5:12 pm|    Updated: May 23, 2020 5:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুনের মাঝামাঝি শুরু হতে পারে আন্তর্জাতিক উড়ান। শনিবার ভিডিও কনফারেন্সে এমন ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রী হরদীপ সিং পুরী। তাঁর কথায়, “আগস্ট-সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করে কী লাভ! আর কয়েকদিন দেখা যাক। করোনা নিয়েই আমাদের চলতে হবে। আগামী কিছুদিনে করোনা ভাইরাসের গতিবিধি যদি পরিকল্পনামাফিক থাকে, তাহলে জুনের মাঝামাঝি বা জুলাইয়ের শেষ থেকে আন্তর্জাতিক উড়ান চালু করে দেওয়া হবে।” প্রসঙ্গত, আগামী সপ্তাহ থেকে ঘরোয়া উড়ান চালু হয়ে যাচ্ছে।

করোনা ভাইরাসের সময়ে ঘরোয়া বিমান পরিষেবা চালু করার গাইডলাইন নিয়ে আলোচনার সময়ে, কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রী (Civil Aviation Minister) হরদীপ সিং পুরি (Hardeep Singh Puri) জানালেন, আরোগ্য সেতু অ্যাপে (Aarogya Setu) কোনও যাত্রীকে সবুজ সংকেত দিলে, তাঁকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে না। তবে যাঁরা আরোগ্য সেতু অ্যাপে লাল সংকেত পাবেন, তাঁদের বিমানবন্দরে ঢুকতে দেওয়া হবে না।এদিন ভারচুয়াল বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “আরোগ্য সেতু অ্যাপে কোনও যাত্রী সবুজ সংকেত পেলে তাঁর কোয়ারেন্টাইনে যাওয়ার প্রয়োজন নেই”। পাশাপাশি আন্তর্জাতিক উড়ান পরিষেবা প্রসঙ্গে হরদীপ সিং পুরী আরও জানান, সরকার “ভাল সংখ্যক আন্তর্জাতিক উড়ান পরিষেবা” চালু করার চেষ্টা করবে।

[আরও পড়ুন : তেলেঙ্গানার পরিত্যক্ত কুয়ো থেকে উদ্ধার ছয় বাঙালি-সহ ৯ জন পরিযায়ী শ্রমিকের মৃতদেহ]

বৃহস্পতিবার ঘরোয়া উড়ান পরিষেবা চালুর ঘোষণা করেছিলেন তিনি। তাঁর এই নির্দেশিকার পর, কেরল, কর্নাটক এবং অসমের মতো মোট ৬টি রাজ্য জানায়, উড়ানে সেই রাজ্যে প্রবেশ করলে যাত্রীকে কোয়ারেন্টাইনে যেতে হবে। এদিন সকালে, কর্নাটক জানায়, সবচেয়ে বেশি আক্রান্ত ৬টি রাজ্য থেকে আসা যাত্রীদের ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এবং সাতদিনের হোম আইসোলেশনে থাকতে হবে। বয়স্ক, পুরোপুরি অসুস্থ, শিশু ও অন্তঃসত্ত্বা মহিলাদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। হরদীপ সিং পুরি জানান, ঘরোয়া যাত্রীদের কোয়ারেন্টাইন নিয়ে অপ্রয়োজনীয় হট্টগোল করা হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “আমি বুঝতে পারছি না, কোয়ারেন্টাইনের মতো একটি বিষয়কে নিয়ে আমরা কেন জলঘোলা করছি। এখানে কিছু নিয়ম প্রযোজ্য হবে যেগুলি বাসে বা ট্রেনে কার্যকর…যে সমস্ত মানুষের করোনা পজিটিভ থাকবে, তাঁরা বিমানে উঠতে পারবেন না…সরকারি নিয়ম মেনে কোয়ারান্টাইনের বিষয়টিকে মেটাতে হবে”।

[আরও পড়ুন : চূড়ান্ত অমানবিক! এক বছরের শিশুর দেহ প্ল্যাটফর্মের বাইরে ফেলে উধাও রেলের অ্যাম্বুল্যান্স]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement