BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জঙ্গিদলে আইপিএস অফিসারের ভাই, ছবি প্রকাশ করে দাবি হিজবুলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 9, 2018 6:34 pm|    Updated: July 9, 2018 9:30 pm

IPS officer’s brother joins terror outfit Hizbul

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজবুল মুজাহিদিনে যোগ দিল আইপিএস অফিসারের নিখোঁজ ভাই। রবিবার সোশাল মিডিয়ায় প্রায় দেড় ডজন যুবকের ছবি প্রকাশ করেছে হিজবুল। তাদের তরফে বলা হয়, এই যুবকরা গত কয়েকমাস ধরে হিজবুলের সদস্য। এই যুবকদের মধ্যে রয়েছে আইপিএস অফিসারের নিখোঁজ ভাইয়ের ছবিও।

ওই যুবকের নাম শামস উল হক মেগনো। সে শ্রীনগরের ইউনানি মেডিসিনে স্নাতক করেছে। তার দাদা আইপিএস অফিসার। উত্তর-পূর্ব ভারতে তাঁর পোস্টিং। ২২ মে থেকে নিখোঁজ শামস। এবার তার ছবি প্রকাশ পেল হিজবুল জঙ্গি হিসেবে। তাকে জঙ্গিগোষ্ঠী সম্বোধন করেছে ‘বুরহান সানি’ (দ্বিতীয় বুরহান) নামে।

ধর্ষণে উদ্যত স্বামী, সম্পর্ক ভুলে নাবালিকার সম্ভ্রম বাঁচাল স্ত্রী ]

২৮ জুন সোপিয়ান থেকে ট্রান্সফার করা হয় পুলিশ সুপার শৈলেন্দ্র কুমার মিশ্রকে। তিনিই আশঙ্কা প্রকাশ করেন হয়তো শামস জঙ্গিগোষ্ঠীতে যোগ দিয়েছে। তিনি এও বলেন, সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার এক্তিয়ার তাঁর নেই। তাই স্পষ্টভাবে কোনও কথা তিনি বলতে পারবেন না।

হিজবুল সম্প্রতি যে নামগুলি প্রকাশ করেছে তাদের মধ্যে ১২ জন দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান, কুলগাঁও, অনন্তনাগ ও পুলওয়ামার বাসিন্দা। বাকি চার জন উত্তর কাশ্মীরের কুপওয়াড়া, হান্দওয়াড়া ও বারামুল্লার বাসিন্দা। একজন মধ্য কাশ্মীরের বদগাঁওয়ে থাকেন।

২০১৪ থেকেই ভুল পথে চলছে দেশ, ফের সরব অমর্ত্য সেন ]

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক শীর্ষ কর্তা জানান, জঙ্গিদের তরফে এটি একটি প্রচার। বুরহান ওয়ানির দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে জঙ্গিরা কিছু করতে পারেনি। তাই এখন গুজব ছড়াচ্ছে তারা।

হিজবুলে এবার যারা যোগ দিয়েছে বলে জানানো হয়েছে, তারা বেশিরভাগই উচ্চশিক্ষিত। সে ছাড়া আরও একজন ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর করেছে। আর একজন ছিলেন পুলিশ অফিসার। তার নাম ইরফান রশিদ দার। বছর বাইশের এই যুবক পাম্পোরের বাসিন্দা। গত ২৬ জুন থেকে নিখোঁজ ছিল সে। এছাড়া তওসিফ আহমেদ তোকার নামে একজন গণিতে স্নাতকোত্তর করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে