৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টিকিট বুকিং শুরু হতেই ধসে পড়ল IRCTC-র ওয়েবসাইট, ক্ষমা চাইল রেল

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2020 5:29 pm|    Updated: May 11, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউনের মাঝে মঙ্গলবার থেকেই ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলমন্ত্রক। যার জন্য আজ, সোমবার বিকেল ঠিক চারটে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছিল। জানিয়ে দেওয়া হয়েছিল, শুধুমাত্র আইআরসিটিসির (IRCTC) সাইট থেকেই কাটতে হবে টিকিট। স্টেশনের কাউন্টার খোলা থাকবে না। প্রত্যাশিতভাবে ৪টে বাজতেই হুড়মুড়িয়ে সাইটে লোক ঢুকে পড়ে। যে কারণে সাইট খুলতেই তা ক্র্যাশ করে যায়। ফলে বন্ধ করে দিতে হয় পরিষেবা!

তৃতীয় দফা লকডাউন ঘোষণার পরই ভারতীয় রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, ১৭ মে অর্থাৎ লকডাউন যতদিন থাকবে, ততদিন গোটা দেশে বন্ধ থাকবে ট্রেন চলাচলও। কিন্তু রবিবারই নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসে রেলমন্ত্রক। জানিয়ে দেওয়া হয়, মঙ্গলবার থেকে শুরু পরিষেবা। মোট ৩০টি সফর হবে। বেঙ্গালুরু, কলকাতা, মুম্বই, চেন্নাই-সহ বিভিন্ন শহর থেকে নয়াদিল্লি পৌঁছে যেতে পারবেন ভিনরাজ্যে আটকে পড়া যাত্রীরা। আবার রাজধানী থেকে নিজেদের শহরে ফিরতেও পারবেন তাঁরা। তবে কেন্দ্রের নির্দেশিকা মেনেই সফর করতে হবে। পরতে হবে মাস্ক অথবা ফেস কভার। মানতে হবে সোশ্যাল ডিসটেন্সিং। যাত্রা শুরুর আগে হবে স্ক্রিনিংও। করোনার উপসর্গ না থাকলেই একমাত্র ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হবে। এছাড়া যাত্রাপথে টাকা দিলেই মিলবে খাবার। আগে থেকে খাবার বুক করা যাবে না। দীর্ঘদিন পর বাড়ি ফেরার আশায় বুক বেঁধে এদিন তাই ঠিক ৪টেয় টিকিট কাটতে শুরু করেন হাজার হাজার মানুষ। আর তাতেই বসে যায় IRCTC-র সাইট।

[আরও পড়ুন: ঋষিকেশের যোগ প্রশিক্ষণ কেন্দ্রে জাপানের যুবতীর শ্লীলতাহানি, ধৃত ৩]

এমন ঘটনার সঙ্গে সঙ্গে টুইট করে ক্ষমা চেয়ে নেয় রেল। সেই সঙ্গে জানানো হয়, সন্ধে ৬টা থেকেই ফের তারা টিকিট বিক্রি শুরু করবে। রেল টুইট করে, “শীঘ্রই অনলাইনে টিকিট বিক্রি করা হবে। দয়া করে অপেক্ষা করুন। পরিষেবা বিঘ্নিত হওয়ায় আমরা দুঃখিত।”

[আরও পড়ুন: লকডাউনের মাঝে মঙ্গলবারই শুরু রেল পরিষেবা, দেখে নিন সমস্ত ট্রেনের সময়সূচি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement